রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে জনগণকে সুস্থ রাখতে হবে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯
  • ৪৯০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সংসদ কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, জনগণের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক। যে কারণে সারাদেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার কমিয়ে আনতে বৈপ্লবিক সফলতা অর্জন হয়েছে। স্বাস্থ্যক্ষেত্রের উন্নয়নে বিশে^ প্রসংশিত হয়েছে বাংলাদেশ। যা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নানামুখী উদ্যোগের কারণে। স্বাস্থ্য বিভাগের উন্নয়নে এর আগে কোনও সরকার এত পরিরকল্পনা গ্রহণ করেনি।
বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক নরমাল ডেলিভারী সেবা জোরদারকরণ বিষয়ে দিনব্যাপি অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাঝে মেলবন্ধন সৃষ্টির লক্ষ্যেই এই কর্মশালার আয়োজন। প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত উন্নত স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার ক্ষেত্রে ব্যাপক সফলতা অর্জন করেছে বর্তমান সরকার। এতে প্রধান ভূমিকায় রয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। উন্নত-এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বার্থে এই অগ্রগতি ধরে রাখতে হবে।
সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় জনপ্রতিনিধিদের আরো আন্তরিক হওয়ার আহবান জানিয়ে এমপি আবু জাহির বলেন, উন্নত দেশে কেন্দ্রীয় সরকারকে অর্থনৈতিক সাপোর্ট দেয় স্থানীয় সরকার। কিন্তু আমাদের দেশে কেন্দ্রীয় সরকার স্থানীয় সরকারকে অর্থ প্রদান করে। তাই স্থানীয় সরকারের সাথে সম্পৃক্ত সকলকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করা জরুরী। তিনি বলেন, আগামী প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিতের স্বার্থে তাদের সু-স্বাস্থ্য নিশ্চিত করা প্রয়োজন। যেটা নির্ভর করে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের উপর। নিজের সন্তান এবং দেশের সুন্দর ভবিষ্যতের স্বার্থে তাদেরকে সততা এবং নিষ্টার সাথে নিজের দায়িত্ব পালন করতে হবে।
এমপি আবু জাহির আরো বলেন, জনসংখ্যাকে সম্পদ মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪০ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে জনগণকে সুস্থ রাখতে হবে। সাধারণ মানুষের ভোটে নির্র্বাচিত সংসদ সদস্য হিসেবে স্বাস্থ্য বিভাগের যে কোনও কাজে আমি সমবসময় আন্তরিক থাকি। স্থানীয় জনপ্রতিনিধিরা যাতে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকাণ্ডে আন্তরিকভাবে এগিয়ে আসেন সেই ব্যাপারে নজর দিতে সকলের প্রতি আহবান জানান তিনি।
হবিগঞ্জে উচ্চ শিক্ষার সুযোগ রয়েছে উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, এক সময় ঢাকা-সিলেটে গিয়ে উচ্চ শিক্ষা নিতে হতো হবিগঞ্জের সন্তানদের। বিগত দশ বছরে আমি হবিগঞ্জে মাস্টার্স পর্যন্ত পড়ার সুযোগ করে দিয়েছি। মেডিকেল কলেজ প্রতিষ্ঠার পাশাপাশি শীঘ্রই একটি কৃষি বিশ^বিদ্যালয় হচ্ছে। এখন আর অন্যত্র গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করতে হয় না। আমাদের সন্তানরা মায়ের হাতের গরম ভাত খেয়েই উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে। যে কারণে গ্রামের লোকজনের জীবনমানের অনেক উন্নয়ন হয়েছে।
হবিগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ। বিশেষ অতিথি’র বক্তৃতা করেন পরিবার পরিকল্পনা বিভাগের যুগ্ম সচিব মোঃ কুতুব উদ্দিন, অতিরিক্ত সচিব মোঃ মতিউর রহমান, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ সফিউল আলম, হবিগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডাঃ নাসিমা খানম ইভা প্রমুখ। কর্মশালায় হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মহিলা সদস্য ও স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মীরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com