রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

আগামীকাল থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

  • আপডেট টাইম সোমবার, ১০ নভেম্বর, ২০১৪
  • ৬৪৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ৭ দফা দাবিতে সিলেট বিভাগে ১১ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহনের ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগের চারটি জেলার সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। গতকাল রোববার বিকালে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ আহ্বায়ক আলহাজ্ব মোঃ ফজলুর রহমান চৌধুরী ও সদস্য সচিব আলহাজ্ব মোঃ শফিকুর রহমান চৌধুরী হবিগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ কথা জানান।
এতে উল্লেখ করা হয়, সিএনজিচালিত অটোরিকশা, নছিমন, করিমন, বটবটি, হিউম্যান হলার, ট্রাক্টরসহ রোড পারমিটবিহিনী বিভিন্ন অবৈধ পরিবহন সিলেট বিভাগের সর্বত্র যাত্রী পরিবহন করছে। এতে বৈধ ট্যাক্সধারী গণপরিবহনের মালিক-শ্রমিক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অবৈধ পরিবহন বন্ধে ইতোপূর্বে বিভাগীয় কমিশনারের কাছে সাত দফা দাবিতে নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদান করেন। ওই স্মারকলিপিতে ৫ নভেম্বরের মধ্যে দাবি আদায় না হলে ৬ নভেম্বর থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরুর কথা উল্লেখ ছিল। কিন্তু, বিভাগীয় কমিশনার তাদের দাবি আদায়ের বিষয়টির প্রতি কর্ণপাত করেননি। ৬ নভেম্বর অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরুর কথা থাকলেও ওইদিন একটি রাজনৈতিক দলের হরতাল থাকায় তারিখ পরিবর্তন করে ১১ নভেম্বর থেকে এ ধর্মঘট আহ্বান করা হয়।
লিখিত বক্তব্যে উল্লেখ করা সাতটি দাবির অন্যতম দাবিগুলো হচ্ছে- সিএনজি অটোরিকশা, লেগুনা, হিউম্যান হলারের নতুনভাবে রেজিস্ট্রেশন প্রদান বন্ধ এবং সরকারি সিদ্ধান্ত মোতাবেক অটোরিকশার সামনে ও পেছনে গ্রীল গেইট সংযোগ করতে হবে।
সিলেট বিভাগের সকল জেলায় সিএনজি চালিত অটোরিকশসহ বিভিন্ন অবৈধ পরিবহনের যাতায়াত এবং মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ এবং স্কুল-কলেজ ব্যতীত সকল গতিরোধ বাধ অপসারণ করতে হবে।
পুলিশ কর্তৃক পরিবহন মালিক শ্রমিদের উপর গুলি বর্ষণ এবং এক জেলার গাড়ি অন্য জেলায় রিকুইজিশন বন্ধ করতে হবে।
সিলেট জেলায় আঞ্চলিক পরিবহন কমিটিতে জেলার বাস, মিনিবাস মালিক প্রতিনিধি অন্তর্ভূক্তি নিশ্চিত এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায় অবস্থিত লাফার্জ সিমেন্ট থেকে অবৈধভাবে বরখাস্তকৃত চালকদের অবিলম্বে পুনর্বহালের ব্যবস্থা করতে হবে। এ ছাড়া হবিগঞ্জ বাণিজ্যিকভাবে চলাচলরত পাওয়ার টিলার ও ট্রাক্টর চলাচল বন্ধ এবং ট্রাক টার্মিনাল নির্মাণ করতে হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সজীব আলী, হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ যুগ্ম আহ্বায়ক আবুল কালাম চৌধুরী, হাজী অ্যাডভোকেট শামসু মিয়া চৌধুরী, হাজী মোঃ জিতু মিয়া, কাজী মলাই মিয়া, মিয়া মোঃ ইলিয়াছ, মোঃ ফজলুর রহমান লেবু, এমদাদুর রহমান বাবুল, সদস্য আবু মঈন চৌধুরী সোহেল, মনিরুর রহমান লিটন, দিদার হোসেন, শহীদুল ইসলাম রুহেল, বাচ্চু মিয়া, একেএম রেজাউল করিম, আব্দুল হান্নান চৌধুরী, শাহজাহান মিয়া, ফেরদৌস আহমদ, সাইদুর রহমান, শংখ শুভ্র রায়, আব্দুল ওয়াহাব বাবুল, আবুল হোসেন চৌধুরী, শাহ রমজান আলী প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com