শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে ৪৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব রাজিউড়া থেকে মাদক ব্যবসায়ী আটক ॥ ১০৫ পিস ইয়াবা উদ্ধার ঢাকা পঙ্গু হাসপাতালে গেলেন যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম. এ মালেকচিকিৎসাধীন বিএনপি নেতা জাকির হোসেনকে দেখতে হবিগঞ্জে ছাত্র আন্দোলনের ঘটনায় নবীগঞ্জের জিয়া উদ্দিনকে আসামী করায় বিএনপি নেতাদের ক্ষোভ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শহরতলীর এড়ালিয়ায় বিরোধপূর্ণ ভূমিতে দেয়াল নির্মাণের চেষ্টা জে কে এন্ড এইচ কে হাইস্কুল এন্ড কলেজের শতবর্ষপূর্তি অনুষ্ঠানের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা সি আই মটরসের সোনালিকা ডে-২০২৪ উদযাপন নবীগঞ্জে সাড়ে তিনঘণ্টা বন্ধ ছিল বিদ্যুৎসেবা আজমিরীগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু বানিয়াচংয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ’লীগ উন্নয়নের নামে দেশকে লুটপাটের জোয়ারে ভাসিয়েছে

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শহরতলীর এড়ালিয়ায় বিরোধপূর্ণ ভূমিতে দেয়াল নির্মাণের চেষ্টা

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ০ বা পড়া হয়েছে


স্টাফ রিপোর্টার ॥ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে হবিগঞ্জ শহরতলীর এড়ালিয়া গ্রামে বিরোধপূর্ণ ভূমিতে দেয়াল নির্মাণের চেষ্টার অভিযোগ উঠেছে। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।
আরালিয়া মৌজার এস,এ খতিয়ান নং- ৩৩৪, জেএল নং- ২৯ দাগ নং- ১১৮, মৌয়াজী ১৮ শতক আমন রকম ভূমির রেকর্ডীয় মালিক এড়ালিয়া গ্রামের ইছব উল্লা। তিনি মারা যাবার পর তার পুত্র আইয়ূব আলী উক্ত জায়গা ভোগদখল করে আসছেন। পরে আইয়ূব আলী মারা যাবার পর তার পুত্র টিপু গং উক্ত ভূমি ভোগদখল করেন। এরই মাঝে এড়ালিয়া গ্রামের মৃত মরম আলীর পুত্র সোহেল মিয়া গং তাদের নামে আরএস রেকর্ড করিয়ে নেন। এ খবর পেয়ে টিপু মিয়া বাদী হয়ে সোহেল মিয়া গংদের বিরুদ্ধে হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে স্বত্ব মোকাদ্দমা (মো: নং- ৩১ /২০১৬ ইং) দায়ের করেন। দ্রুত নিষ্পত্তির জন্য স্বত্ব মোকাদ্দমাটি বদলী হয়ে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ (আজমিরীগঞ্জ) আদালতে স্থানান্তর করা হয়। যার নম্বর হচ্ছে স্বত্ব মো: নং- ৪৬/২০২০ইং।
মোকদ্দমাটি বিচারাধীন অবস্থায় বিগত ৮ মে ২০২৩ইং তারিখে যার দলিল নং- ২৫২৬/২৩ইং নং- দলিল করে নেন মোঃ জসিম উদ্দিন। এ সময় জসিম উদ্দিন বিরোধপূর্ণ ভূমি দখল করতে চাইলের চেষ্টা করেন। এ নিয়ে মারামারির ঘটনায়দায়েরকৃত মামলা চীফ জুডিসিয়াল আদালতে বিচারাধীন রয়েছে।
এদিকে আজমিরীগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে উভয় পক্ষ নিষেধাজ্ঞা প্রার্থণা করলে বিজ্ঞ আদালতে ২০২৩ সনের ২৭ জুলাই পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত উক্ত ভূমির উপর স্থিতাবস্থা জারী করেন। বর্তমানে মোকদ্দমাটি বিচারাধীন রয়েছে।
এরই মাঝে গতকাল বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকালে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমিতে জসিম উদ্দিন দেয়াল নির্মাণ করার চেষ্টা করেন। এ নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনায় টিপু মিয়া বাদী হয়ে জসিম উদ্দিন সহ ৯ জনের বিরুদ্ধে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আলমগীর কবির এর নির্দেশে এস আই রুবেল সহ একদল পুলিশ বিরুদ্ধপূর্ণ এলাকা পরিদর্শন করে আদালতে নিষেধাজ্ঞা থাকায় কাজ না করার জন্য বিবাদের নিষেধ প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com