শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে ৪৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব রাজিউড়া থেকে মাদক ব্যবসায়ী আটক ॥ ১০৫ পিস ইয়াবা উদ্ধার ঢাকা পঙ্গু হাসপাতালে গেলেন যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম. এ মালেকচিকিৎসাধীন বিএনপি নেতা জাকির হোসেনকে দেখতে হবিগঞ্জে ছাত্র আন্দোলনের ঘটনায় নবীগঞ্জের জিয়া উদ্দিনকে আসামী করায় বিএনপি নেতাদের ক্ষোভ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শহরতলীর এড়ালিয়ায় বিরোধপূর্ণ ভূমিতে দেয়াল নির্মাণের চেষ্টা জে কে এন্ড এইচ কে হাইস্কুল এন্ড কলেজের শতবর্ষপূর্তি অনুষ্ঠানের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা সি আই মটরসের সোনালিকা ডে-২০২৪ উদযাপন নবীগঞ্জে সাড়ে তিনঘণ্টা বন্ধ ছিল বিদ্যুৎসেবা আজমিরীগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু বানিয়াচংয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ’লীগ উন্নয়নের নামে দেশকে লুটপাটের জোয়ারে ভাসিয়েছে

হবিগঞ্জে পল্লী বিদ্যুত সমিতির ব্ল্যাক আউট ॥ দূর্ভোগে মানুষ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পল্লী বিদ্যুৎ সমিতির বিভিন্ন দাবির প্রেক্ষাপটে দেশের বিভিন্ন এলাকার মতো হবিগঞ্জের বিভিন্ন উপজেলায় বিদ্যুৎ এর ব্ল্যাক আউট করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৭) সকাল থেকে উপজেলার প্রত্যেক প্রতিটি ইউনিয়নে এই ব্ল্যাক আউট চলমান বলে জানা যায় স্থানীয় সূত্রে। এতে সরকারি বেসরকারি অফিস আদালতসহ জনদূর্ভোগ চরমে পৌঁছে ।
শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বিশ্বস্ত সূত্রে পল্লী বিদ্যুৎ সমিতি বৈষম্য বিরোধী আন্দোলনের এক প্রেস রিলিজে জানা যায়, আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির একত্রীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও চুক্তিভিত্তিক /অনিয়মিত নিয়োগপ্রাপ্তদের স্থায়ীকরণের দাবিতে দীর্ঘদিন যাবত আন্দোলন চলমান। এরই প্রেক্ষিতে গত ১ আগস্ট ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হলেও আরইবির প্রত্য অসহযোগিতার কারণে তারা কার্যকর সমাধানের পথ দেখাতে ব্যর্থ হয়। গণস্বাক্ষরসহ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জনদূর্ভোগের কথা বিবেচনায় বিভিন্ন কর্মসূচি স্থগিত করে প্রধান উপদেষ্টা বরাবর একাধিকবার স্মারকলিপি প্রদান করা হলেও চলমান প্রেক্ষাপটে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করা হয় এবং গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) কয়েকজনকে গ্রেফতার, ২০জন কর্মকর্তাকে স্থায়ীভাবে চাকুরিচ্যুত ও কিছু কর্মকর্তাকে বদলির আদেশ দেয়া হয়। এছাড়াও আন্দোলনে নিরপেক্ষ ভূমিকা পালন না করে ভূল তথ্য উপস্থাপন ও সেনাবাহিনীকে অপব্যবহার করে পল্লী বিদ্যুৎ সমিতিকে অস্থিতিশীল করার মদতের কারণে ১২ ঘন্টার মধ্যে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের অপসারণসহ তাদের যৌক্তিক দাবি মানার আল্টিমেটাম দিয়ে কমপ্লিট শাটশাউন ও ঢাকামুখী লং মার্চের হুমকি প্রদান করা হয় উল্লেখিত প্রেস রিলিজে।
এদিকে সারাদেশের ন্যায় শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির কর্মচারীরা ব্ল্যাক আউট করায় ভোগান্তিতে পড়েন বিভিন্ন উপজেলাবাসী। পরে রাত সাড়ে ৭টার দিকে কেন্দ্রীয়ভাবে আলোচনার আশ^াস পাওয়ার প্রেক্ষিতে বিদ্যুত সরবরাহ স্বাভাবিক হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com