বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ব্যারিস্টার সুমন মিরপুর থেকে গ্রেফতার ॥ ৫ দিনের রিমান্ডে চুনারুঘাটে আগুনে পুড়ে গেছে ৮ দোকান ঘর জামিন ফেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী হবিগঞ্জের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে হবে নবীগঞ্জে পুলিশের অভিযানে এক পরোয়ানাভূক্ত আসামিকে গ্রেপ্তার মাধবপুরে ৬৬ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হবিগঞ্জ পৌর বিএনপির সভায় জিকে গউছ ॥ আওয়ামীলীগ চক্রান্তকারী দুষ্ট প্রকৃতির রাজনৈতিক দল আজ নিমতলায় অগ্নি নির্বাপণ উদ্বুদ্ধকরণ মহড়ার আয়োজন করেছে হবিগঞ্জ পৌরসভা টমটম গাড়ি চুরির অভিযোগে পাইকপাড়ায় যুবক আটক চুনারুঘাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারপিট করার অভিযোগে স্বামী গ্রেফতার

নবীগঞ্জ বিআরডিবি’র পজিপ মাঠ সংগঠক জেসমিন সুলতানার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার বিআরডিবি পজিপ এর মাঠ সংগঠক সৈয়দা জেসমিন সুলতানার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মসহ বিভিন্ন অভিযোগ উঠেছে।
বিভিন্ন সূত্রে জানা যায়, প্রায় ২৪ বছর যাবত একই স্থানে চাকুরির সুবাদে সৈয়দা জেসমিন সুলতানা সংস্থার সিবিএ’র সভাপতি পদ ব্যবহার করে এবং নিজেকে আওয়ামী লীগের কর্মী পরিচয়ে দুর্ব্যবহার করার অভিযোগ রয়েছে। তিনি নিয়ম নীতি লংঘন করে ব্যক্তিগত খাত থেকে ব্যবসায়ীদের বা ঋণ গ্রহীতাদের নিকট থেকে ব্ল্যাংক চেকে সই নিয়ে ঋণ প্রদান করতেন। অভিযোগ রয়েছে, নবীগঞ্জের শিবপাশা গ্রামের রঞ্জিত দাসের স্ত্রী বিথিকা রানীকে ৪র্থ বার ঋণ দেয়ার সময় তাকে ৫ লক্ষ টাকা ঋণ দেয়ার কথা বলে তার কাছ থেকে নবীগঞ্জ পূবালী ব্যাংক শাখায় সঞ্চয়ী হিসাবের ব্ল্যাংক চেকের পাতা নিয়ে তাকে ঋণ না দিয়ে ঐ চেকের পাতায় ৫ লক্ষ টাকা বসিয়ে বিথিকা রাণীর স্বামী রঞ্জিত দাসের নামে চেক ডিজঅনার মামলা করেন। সরকারি বাসায় থেকে দীর্ঘদিন ধরে ভাড়া না দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তদন্তে প্রমাণিত হলে তদন্তকারী কর্মকর্তা তাকে বদলী করার পরামর্শ দেন। এছাড়া অভিযোগের প্রেক্ষিতে ২০০৬ সালে তাকে চাকুরী থেকে বরখাস্ত করা হলেও পরবর্তীতে তিনি স্বপদে বহাল হন।
উপজেলার সালামতপুর এসবিএস ম্যানেজার রাজিয়া বেগমের লিখিত অভিযোগে জানা যায়, উক্ত সমিতির সঞ্চয়ের টাকা তাদের দস্তখত ছাড়াই জেসমিন সুলতানা উঠিয়ে ফেলেন। এর প্রতিবাদ করলে রাজিয়া বেগমকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হয়রাণী করার অভিযোগ রয়েছে। এ ব্যাপারে স্থানীয় উর্ধ্বতন কর্মকর্তাদের জানালেও এর কোন প্রতিকার পাননি রাজিয়া বেগম। সমিতির সদস্যরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে মাঠকর্মী সৈয়দা জেসমিন সুলতানার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।
জেলা বিআরডিবি উপ-পরিচালক হুমায়ূন কবিরের কাছে রাজিয়া বেগমের অভিযোগ পত্রে নবীগঞ্জ বিআরডিবি’র আরডিও তফাজ্জুল ও এআরডিও মিজানকে তার অভিযোগের তদন্তের দায়িত্ব না দেয়ার দাবী জানান। কিন্তু উপ-পরিচালক রহস্যজনক কারণে ওই দুজনকেই তদন্তের দায়িত্ব প্রদান করেন। রাজিয়া জানান, কোন পূর্ব নোটিশ ছাড়াই গত ৭ অক্টোবর দুপুর ১২টা ১৩ মিনিটে ০১৭১৬-৬৮৮৩৭০ নাম্বার থেকে ফোন করে তাকে উপজেলা বিআরডিবি কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়। উপ-পরিচালক হুমায়ূন কবির ও অভিযুক্ত জেসমিন সুলতানার বাড়ি একই এলাকায় বলে জানা গেছে।
এ ব্যাপারে সৈয়দা জেসমিন সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বলে জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com