বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ব্যারিস্টার সুমন মিরপুর থেকে গ্রেফতার ॥ ৫ দিনের রিমান্ডে চুনারুঘাটে আগুনে পুড়ে গেছে ৮ দোকান ঘর জামিন ফেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী হবিগঞ্জের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে হবে নবীগঞ্জে পুলিশের অভিযানে এক পরোয়ানাভূক্ত আসামিকে গ্রেপ্তার মাধবপুরে ৬৬ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হবিগঞ্জ পৌর বিএনপির সভায় জিকে গউছ ॥ আওয়ামীলীগ চক্রান্তকারী দুষ্ট প্রকৃতির রাজনৈতিক দল আজ নিমতলায় অগ্নি নির্বাপণ উদ্বুদ্ধকরণ মহড়ার আয়োজন করেছে হবিগঞ্জ পৌরসভা টমটম গাড়ি চুরির অভিযোগে পাইকপাড়ায় যুবক আটক চুনারুঘাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারপিট করার অভিযোগে স্বামী গ্রেফতার

প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে জি কে গউছ ॥ সনাতন ধর্মের মানুষ ভাইয়ের চেয়ে বেশি জি কে গউছকে বিশ্বাস করে

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার সমাপ্তি হয়েছে। দেবীকে চোখের জলে বিদায় জানাতে চৌধুরী বাজার ও মাছুলিয়ায় খোয়াই নদীর তীরে জমায়েত হোন হাজার হাজার ভক্ত। বিভিন্ন মন্দির ও পাড়া থেকে প্রতিমা নিয়ে যাওয়া হয় নদীর ঘাটলায়।
গতকাল রোববার সন্ধার পর প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে চৌধুরী বাজার খোয়াই নদীর ঘাটলায় উপস্থিত হন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। তিনি বলেন- পূজাকে সামনে রেখে সকলের মধ্যে একটি অজানা ভয় কাজ করছিল। এর জন্য যতেষ্ট কারণও ছিল। তাই বিএনপি পূজাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সনাতন ধর্মের মানুষের পাশে দাাঁড়িয়েছে। প্রতিটি পূজা মন্ডপে আমরা পাহারা দিয়েছি। পূজাকে কেন্দ্র করে দেশের পরাজিত শক্তি যাতে কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সে জন্য বিএনপি সবোচ্চ সর্তক অবস্থানে ছিল। সকলের চেষ্টার কারণেই শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গাপূজা সম্পন্ন হয়েছে। ভবিষ্যতেও আমাদের এই সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত অব্যাহত থাকবে।
জি কে গউছ বলেন- আমি এই শহরে ৩ বার মেয়রের দায়িত্ব পালন করেছি। আমাকে কেউ কাজের জন্য কিছু বলতে হয়নি। শারদীয় দুর্গাপূজায় প্রতিমা বিসর্জন দিতে সনাতন ধর্মের মানুষের খুব কষ্ট হতো। এই বিষয়টি বিবেচনায় নিয়ে চৌধুরী বাজার এলাকায় খোয়াই নদীতে একটি ঘাটলা নির্মাণ করে দিয়েছি। পরে মাছুলিয়া এলাকায় আরও একটি ঘাটলা করে দিয়েছি। জি কে গউছ বলেন- বিএনপির নাম মুখে নিতে যদি পুলিশের লজ্জা হয়, তাহলে খেয়াল রাখবেন। থানা যখন অরতি ছিল আমরাই পাহারা দিয়েছি, পুলিশকে সঙ্গ দিয়েছি। দুর্দিনে পুলিশের পাশে বিএনপি ছাড়া কেউ ছিল না। এটা তাদের বুঝতে হবে।
তিনি বলেন- আমরা রাজনীতি করি, মাঠে ময়দানে বড় হয়েছি, জেলে জেলে বড় হয়েছি, মানুষের জন্য রাজনীতি করি, সে জন্য কোনো ধর্ম আমাদের আটকিয়ে রাখতে পারেনি। তাই সনাতন ধর্মের মানুষ আপন ভাইকে যতটা বিশ্বাস করে তার চেয়ে বেশি জি কে গউছকে বিশ্বাস করে। তিনি বলেন- আমরা সকলেই শ্লোগান দেই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এর উজ্জল দৃষ্টান্ত হচ্ছে হবিগঞ্জ। এখানে আমরা সকল ধর্মের মানুষ মিলেমিশে আছি। আমাদের মধ্যে রাজনৈতিক ভিন্নতা ছিল, রাজনৈতিক ভিন্নতা থাকবে, ধর্মের ভিন্নতা আছ, কিন্তু সবার উপরে আমরা মানুষ। এই মানবিক গুনাবলিতে সমৃদ্ধ হয়ে আমরা হবিগঞ্জে বসবাস করছি, এটা আমাদের ঐতিহ্য। আমরা একে অন্যকে ভালোবাসি, এই ভালোবাসা যেন চিরদিন অম্লান থাকে, এটাই হউক সকলের প্রত্যাশা।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক ড. ফরিদুর রহমান, পৌর প্রশাসক প্রভাংশু সোম মহান, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইসলাম তরফদার তনু ও হাজী এনামুল হক প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com