বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ব্যারিস্টার সুমন মিরপুর থেকে গ্রেফতার ॥ ৫ দিনের রিমান্ডে চুনারুঘাটে আগুনে পুড়ে গেছে ৮ দোকান ঘর জামিন ফেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী হবিগঞ্জের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে হবে নবীগঞ্জে পুলিশের অভিযানে এক পরোয়ানাভূক্ত আসামিকে গ্রেপ্তার মাধবপুরে ৬৬ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হবিগঞ্জ পৌর বিএনপির সভায় জিকে গউছ ॥ আওয়ামীলীগ চক্রান্তকারী দুষ্ট প্রকৃতির রাজনৈতিক দল আজ নিমতলায় অগ্নি নির্বাপণ উদ্বুদ্ধকরণ মহড়ার আয়োজন করেছে হবিগঞ্জ পৌরসভা টমটম গাড়ি চুরির অভিযোগে পাইকপাড়ায় যুবক আটক চুনারুঘাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারপিট করার অভিযোগে স্বামী গ্রেফতার

বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৪ পালিত হয়েছে। গতকাল রবিবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম’র সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাসের সঞ্চালণায় আলোচনায় অংশ নেন বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মখলিছ মিয়া, সাংবাদিক এসএম খোকন, শিব্বির আহমেদ আরজু, জীবন আহমেদ লিটন, নুরুল ইসলাম, বানিয়াচং ফায়ার স্ট্রেশন এর ইনচার্জ মোঃ মোস্তফা কামাল, কারিতাস এনজিও অফিসার মিঠুন আন্তনী দিও। উপস্থিত ছিলেন পিআইও অফিসের মোঃ আবু তাহেরসহ অত্র অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।
সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম বলেছেন, বজ্রপাতে মৃত্যুর ঘটনা দিনদিন বেড়েই চলেছে। আর এসব থেকে বাচঁতে সরকার ও বিভিন্ন এনজিও’র মাধ্যমে হাওড়ে বজ্রপাত নিরোধক যন্ত্র স্থাপন করা হচ্ছে। এসব মূল্যবান যন্ত্র দেখে রাখার দায়িত্ব সকলের। বজ্রপাতে করণীয় বিষয়ে এলাকাবাসীকে সচেতন করার লক্ষে নিয়মিত স্কুল কলেজসহ গণজমায়েত হয় এমন স্থানে প্রচারণা করতে হবে। তিনি সকল প্রকার দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ করে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com