শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে ৪৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব রাজিউড়া থেকে মাদক ব্যবসায়ী আটক ॥ ১০৫ পিস ইয়াবা উদ্ধার ঢাকা পঙ্গু হাসপাতালে গেলেন যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম. এ মালেকচিকিৎসাধীন বিএনপি নেতা জাকির হোসেনকে দেখতে হবিগঞ্জে ছাত্র আন্দোলনের ঘটনায় নবীগঞ্জের জিয়া উদ্দিনকে আসামী করায় বিএনপি নেতাদের ক্ষোভ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শহরতলীর এড়ালিয়ায় বিরোধপূর্ণ ভূমিতে দেয়াল নির্মাণের চেষ্টা জে কে এন্ড এইচ কে হাইস্কুল এন্ড কলেজের শতবর্ষপূর্তি অনুষ্ঠানের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা সি আই মটরসের সোনালিকা ডে-২০২৪ উদযাপন নবীগঞ্জে সাড়ে তিনঘণ্টা বন্ধ ছিল বিদ্যুৎসেবা আজমিরীগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু বানিয়াচংয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ’লীগ উন্নয়নের নামে দেশকে লুটপাটের জোয়ারে ভাসিয়েছে

হাইকোর্টের বিচারপতি হিসেবে হবিগঞ্জের কৃতিসন্তান এডভোকেট ফয়েজ আহমেদ এর শপথ গ্রহণ

  • আপডেট টাইম শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে শপথ গ্রহন করেছে হবিগঞ্জের কৃতিসন্তান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এডভোকেট ফয়েজ আহমেদ। গত ৯ অক্টোবর সকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শপথ বাক্য পাঠ করান মাননীয় প্রধান বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ।
গত ৭ অক্টোবর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে বিচারপতি নিয়োগের বিষয়ে জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, শপথ নেয়ার দিন থেকে দুই বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ নম্বর অনুচ্ছেদের ক্ষমতাবলে তাঁদের এই পদে নিয়োগ দিয়েছেন।
এর আগে গত ১৩ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে হবিগঞ্জের কৃতি সন্তান এডভোকেট ফয়েজ আহমেদকে ডেপুটি অ্যাটর্নী জেনারেল (ডিএজি) হিসাবে নিয়োগ দেয়া হয়।
ফয়েজ আহমেদ ২০০২ সালে বার কাউন্সিলে আইনজীবী হিসাবে অন্তর্ভুক্ত হন। ২০০৪ সালে হাইকোর্ট বিভাগে ও ২০১৮ সালের ২৯ মার্চ আপীল বিভাগে তালিকাভুক্ত হন। তিনি হবিগঞ্জ শহরের কোর্টস্টেশন এলাকার বাসিন্দা। মরহুম এডভোকেট আব্দুর রহমানের ছেলে ফয়েজ আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে আইন পেশা চালিয়ে যান। তিনি বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান ও ব্যাংকে পরামর্শক ও প্যানেল আইনজীবী হিসাবে দায়িত্ব পালন করছেন। ৮ ভাই-বোনের মধ্যে তিনি কনিষ্ঠতম। তাঁর বড় ভাই জালাল আহমেদ এনার্জি রেগুলেটরী কমিশনের চেয়ারম্যান। হেলাল আহমেদ আইএফআইসি ব্যাংকের হেড অফ অপারেশন, এজাজ আহমেদ পুলিশের ডিআইজি এবং এনাম আহমেদ একজন সমাজকর্মী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com