বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে খুন করে টমটম ছিনতাইয়ের ঘটনায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে ৫ দালাল আটক মাধবপুরের ২ যুবক আশুলিয়ায় ৩২ কেজি গাঁজাসহ আটক ইউপি মেম্বারদের অপসারনের প্রক্রিয়ার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল মানববন্ধন মাধবপুরে ৬ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত ৩০ হাজার টাকা অর্থদন্ড সিলেটে বিএনপির যৌথসভায় জিকে গউছ ॥ জনগনের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে নবীগঞ্জে পৃথক স্থান থেকে সাজাপ্রাপ্তসহ ৪ আসামী গ্রেপ্তার মাধবপুরে দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিনের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা শায়েস্তাগঞ্জে সাজাপ্রাপ্ত মহিলা আসামী গ্রেপ্তার বানিয়াচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

হবিগঞ্জে সংবাদ সম্মেলনে কাশেম মিয়া ছাত্র আন্দোলনে উপস্থিত থেকেও হত্যা মামলার আসামী করা হয় আমাকে

  • আপডেট টাইম সোমবার, ৭ অক্টোবর, ২০২৪
  • ১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দুই বছরের পুরনো ছবি ফেইসবুকে ছড়িয়ে আমাকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করেও মোস্তাক হত্যা মামলার আসামী হতে হয়েছে আমাকে। গতকাল রবিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন বানিয়াচং উপজেলার নোয়া পাথারিয়া গ্রামে মৃত লাল মিয়ার পুত্র কাশেম মিয়া। তিনি আরো বলেন, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে রিপন শীল ও মোস্তাক আহমেদ নামে দুইজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ ঘটনায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। এর মাঝে মোস্তাক হত্যা মামলায় আমাকে ৪৭নং আসামী হিসেবে করা হয়। আমি আন্দোলনের শুরু থেকেই একজন সক্রিয় কর্মী হিসেবে উপস্থিত থেকে ছাত্র আন্দোলনের গতি বৃদ্ধিতে সহায়তা করি। যার ছবি ও ভিডিও ফুটেজ রয়েছে। কিন্তু পরবর্তীতে দেখা যায় মামলায় আমাকে যুবলীগের কর্মী সাজিয়ে আসামী করা হয়েছে। আমি দীর্ঘদিন যাবত বিএনপি’র সহযোগী সংগঠন যুবদলের একজন সক্রিয় কর্মী। দীর্ঘদিন যাবত বিএনপি’র আন্দোলন সংগ্রামসহ মিছিল, মিটিংয়ে অংশগ্রহণ করে আসছি। বিভিন্ন প্রোগ্রামে আমার অংশগ্রহণের ভিডিও ও ছবি রয়েছে। অদ্যবধিও আমি যুবদলের একজন কর্মী হিসেবে সক্রিয় আছি। সম্প্রতি আমাকে মোস্তাক হত্যা মামলায় র‌্যাব-৯ এর একটি দল আমাকে শহরের শ্মশানঘাট এলাকা থেকে গ্রেফতার করে। পরবর্তীতে আমি আমার আইনজীবির মাধ্যমে সমস্ত প্রমাণাদি উপস্থাপন করিলে বিজ্ঞ আদালতে শুনানী শেষে আমাকে জামিনে মুক্তি দেন। লিখিত বক্তব্যে কাশেম মিয়া বলেন, ২০১৮ সালের ২১ ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে তার ছোট ভাই রাসেল মিয়াকে ডেকে নিয়ে পূর্ব বিরোধের জের ধরে হবিগঞ্জ শহরের কামড়াপুর ব্রীজ এলাকায় নির্মমভাবে হত্যা করা হয়। এ ঘটনায় ১৭ নামের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন সে। আসামীরা মামলায় জামিন লাভের পর বেড়িয়ে আসে এবং মামলাটি তুলে নিতে এলাকার প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আহাদ, তার ভাই তৎকালীন জেলা পরিষদ সদস্য আশিক মিয়াসহ অন্যান্য প্রভাবশালীদের নিয়ে জোর চাপ সৃষ্টি করেন। তারা মামলা তুলে না নিলে কাশেম মিয়াাকে হত্যা করে লাশ গুম করে ফেলবে মর্মেও প্রচার করে। তিনি আরো বলেন, ২০২২ সালে তৎকালীন বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান আমার ভাই রাসেল হত্যা মামলাটি আপোষে মিমাংশা করার লক্ষ্যে তার বাড়ীতে যান। সে সময় তিনিসহ তার পরিবারের লোকজনের সাথে এক আলোচনা সভায় মিলিত হন। এ সময় বিভিন্ন জন মোবাইল ফোনের মাধ্যমে ছবি তুলে রাখেন। সম্প্রতি কাশেম মিয়া মোস্তাক হত্যা মামলায় জামিনে মুক্তি পাওয়ার পর একটি কুচক্রী মহল এমপি মজিদ খানের পাশে থাকা একটি পুরনো ছবি ফেইসবুকে ‘যুবলীগ নেতা’ আখ্যায়িত করে অপপ্রচার চালাচ্ছে। অথচ তিনি আওয়ামী লীগ কিংবা যুবলীগের রাজনীতির সাথে কোন সময় সম্পৃক্ত ছিল না। আওয়ামী লীগ তার আদর্শিক রাজনৈতিক দল নয়। ফেইসবুকে প্রচারিত এমপি মজিদ খানের সাথে তার ছবিটি দীর্ঘ দুই বছর আগের। যা তার ছোট ভাই রাসেল হত্যা মামলাটি আপোষে নিষ্পত্তির লক্ষ্যে আয়োজিত আলোচনা সভার সময়ে তুলা। সংবাদ সম্মেলনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জ পলি টেকনিক্যাল ইন্সটিটিউটের সমন্বয়ক মনসুর আহমেদ, আশিক মিয়া, সোহাগ মিয়া, আক্তার মিয়া ও আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে আহত লুৎফুর রহমানসহ ২০/২৫ জন উপস্থিত ছিলেন।
এ সময় তারা বলেন, কাশেম মিয়া ছাত্র আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে যুক্ত ছিল। যার প্রমাণ হিসেবে অনেক ভিডিও ও ছবি সংরক্ষণে আছে। তবে মোস্তাক হত্যা মামলায় তাকে আসামী করায় আমরা হতবাক হয়েছি। আমরা প্রশাসকের কাছে দাবি জানাই সুষ্ঠু তদন্ত করে কাশেম মিয়াকে মামলা থেকে অব্যাহতি প্রদান করার।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com