মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে খুন করে টমটম ছিনতাইয়ের ঘটনায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে ৫ দালাল আটক মাধবপুরের ২ যুবক আশুলিয়ায় ৩২ কেজি গাঁজাসহ আটক ইউপি মেম্বারদের অপসারনের প্রক্রিয়ার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল মানববন্ধন মাধবপুরে ৬ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত ৩০ হাজার টাকা অর্থদন্ড সিলেটে বিএনপির যৌথসভায় জিকে গউছ ॥ জনগনের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে নবীগঞ্জে পৃথক স্থান থেকে সাজাপ্রাপ্তসহ ৪ আসামী গ্রেপ্তার মাধবপুরে দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিনের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা শায়েস্তাগঞ্জে সাজাপ্রাপ্ত মহিলা আসামী গ্রেপ্তার বানিয়াচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

নবীগঞ্জে জেলা প্রশাসক ড. মো. ফরিদুর রহমান ॥ শেভরন ও আইডিই কৃষি উদ্যোক্তা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ১৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক ড. মো. ফরিদুর রহমান বলেছেন- বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। প্রান্তিক পর্যায়ের বিভিন্ন চাষাবাদের মাধ্যমে অনেক কৃষক স্বাবলম্বী হয়ে উঠছেন। হবিগঞ্জ কৃষিতে অপার সম্ভবনাময় একটি জেলা। কৃষিতে হবিগঞ্জ জেলাকে এগিয়ে নিতে ও কৃষি উদ্যোক্তা তৈরিতে শেভরন বাংলাদেশ ও আইডিই বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে যা প্রশংসার দাবীদার। জেলা প্রশাসক আরও বলেন- টেকসই কৃষি উন্নয়নে আগামী দিনে আরো মনোযোগী হয়ে কৃষি ব্যবসা ও ক্ষমতায়ন বৃদ্ধিতে উদ্যোক্তারা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবেন বলে আমি আশাবাদী।
গতকাল বুধবার দুপুরে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকায় শেভরনের অর্থায়নে আইডিই বাংলাদেশের উদ্যোগে টেকসই কৃষি ব্যবসা ও উদ্যোক্তাদের ক্ষমতায়ন বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জের জেলা প্রশাসক উপরোক্ত কথাগুলো বলেন। এরআগে জেলা প্রশাসক ড. মোঃ ফরিদুর রহমান টেকসই কৃষি ব্যবসা ও উদ্যোক্তাদের মতায়ন’ বিষয়ক’ কর্মসূচীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে আইডিই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সামীর কারকি-এর সভাপতিত্বে হেড অব স্ট্রাটেজিক পার্টনারশীপ মোঃ আফজাল হোসনে ভূঁইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- শেভরন বাংলাদেশের প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর এরিক এম ওয়াকার, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম কুমার দাস অনুপ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি, শেভরন বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্সের ডিরেক্টর মুহাম্মদ ইমরুল কবির। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- শেভরন বাংলাদেশের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনস ম্যানেজার শেখ জাহিদুর রহমান, গ্যাস প্লান্ট সুপারিনটেন্ডেন্ট এলান কয়েস চৌধুরী, সোশ্যাল ইনভেন্টমেন্টের ম্যানেজার খন্দকার তুষারুজ্জামান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, শেভরন বাংলাদেশ বিবিয়ানার গ্যাসফিল্ডের সিনিয়র কো অডিনেটর মুরাদ আহমেদ, সিনিয়র ইনভেস্ট উপদেষ্টা আলী আশরাফ চৌধুরী, এস.এল উপদেষ্টা ড. জাহাঙ্গীর কবির খান, কমিউনিকেশনস বিশেষজ্ঞ আন্তারা তারান্নু অনন্তসহ শেভরন বাংলাদেশ ও আইডিইর কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে ক্ষুদ্র ও মাঝারী পর্যায়ের কৃষি উদ্যোক্তা এবং গ্রাম উন্নয়ন সমিতিগুলির মাঝে যথাযথ কারিগরী জ্ঞান প্রদান করা এবং পরিবেশবান্ধব ও উদ্ভাবনী কৃষি প্রযুক্তি প্রদর্শনী ও হস্তান্তর করা হয়। উল্লেখ্য- শেভরনের অর্থায়নে এবং আইডিই উদ্যোক্তাদের ক্ষমতায়ন বৃদ্ধির লক্ষ্যে ১১০টি সমবায় সমিতি, ১০০০ ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তার অর্থনৈতিক ক্ষমতায়ন ও স্থিতিশীলতা বৃদ্ধি করা এবং তাদের মূলধন সংরক্ষণে কাজ করছে। এই প্রকল্পের মাধ্যমে সিলেট এবং হবিগঞ্জে শেভরনের গ্যাস ফিল্ড এলাকার আশপাশে উদ্যোক্তাদের মতায়ন এবং সমাজের উন্নয়নে প্রায় ৪২ হাজার লোক উপকৃত হয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com