রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে আদি গোপাল মিষ্টান্ন ভান্ডারে অস্ত্র ঠেকিয়ে ডাকাতি ভারতে প্রবেশের চেষ্টাকালে মাধবপুর সীমান্তে আটক ৫ নবীগঞ্জের পলাতক আসামী রোমান আহমেদ গ্রেফতার জেলা শ্রমিক দলের সাথে মতবিনিময় সভায় বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আহমেদ আলী মুকিব ॥ এখনো ফ্যাসিষ্ট হাসিনার দোসররা দেশকে অস্থিতিশীল করতে মরিয়া অনলাইনে সাংবাদিক কর্মশালায় বক্তারা ॥ বিনামূল্যে উচ্চ রক্তচাপের ওষুধ পাচ্ছেন তৃণমূল জনগোষ্ঠী শচীন্দ্র কলেজে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবিগঞ্জে থেমে থেমে চলছে বৃষ্টি থাকতে পারে আরও সাত দিন চুনারুঘাটে জামায়াতে ইসলামীর সিরাতুন্নবী (সাঃ) মাহফিল বানিয়াচঙ্গে নিহত ও আহতদের পরিবারকে প্রবাসী জাতীয়তাবাদী পরিবারের সহায়তা শহরে ঘন ঘন ডাকাতি চুরির ঘটনায় আতংক

দক্ষিণ আফ্রিকা প্রবাসীর প্রতারণার শিকার হয়ে শিশু সন্তানসহ বিচারের আশায় এক অসহায় নারী

  • আপডেট টাইম বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জীবিকার তাগিদে জর্ডানে গিয়ে মাদ্রাসার চাকুরী নিয়েছিলেন সুমনা আক্তার। ভালই চলছিল তার দিনকাল। এরই মাঝে ফেইসবুকে তার পরিচয় হয় দক্ষিণ আফ্রিকা প্রবাসী মৌলভীবাজার সদর উপজেলার বড়হাট গ্রামের শফিকুর রহমান সফিক এর ছেলে তৌফিকুল ইসলাম বিপ্লবের সাথে। এক পর্যায়ে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তৌফিকুল ইসলাম বিপ্লবের আহবানে দেশে ফিরে আসে সুমনা আক্তার। বিপ্লবের বাড়ীতে টিউবওয়েল বসানো আর রংয়ের কাজের জন্য দেয় ১ লাখ টাকা। পরে ১০ লাখ টাকা দেনমোহরে টেলিফোনে বিয়ে হয় তাদের। পরে ভিসা দিয়ে তাকে নিয়ে যায় দক্ষিণ আফ্রিকায়। একটি ঘরে বন্দি করে শুরু করে নির্যাতন। বন্দি অবস্থায় সংসার করতে গিয়ে জন্ম হয় এক কন্যা সন্তানের। সুমনা আক্তারের ছোট ভাই লুৎফুর রহমানকে দক্ষিণ আফ্রিকার ভিসা দিবে বলে হাতিয়ে নেয় আরও ১২ লাখ টাকা। পরে সে নির্যাতন করে স্ত্রী ও সন্তানকে দেশে পাঠিয়ে আরেক নারীর সাথে সম্পর্ক গড়ে তুলে। আর দেশে সুমনা আক্তার শিশু সন্তানকে নিয়ে অসহায় হয়ে বিচারের আশায় আদালতের আশ্রয় নিয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে হবিগঞ্জ সদর উপজেলার আটঘরিয়া গ্রামের কাজল মিয়ার মেয়ে সুমনা আক্তার এই তথ্য তুলে ধরে।
সুমনা আক্তার বলেন, দরিদ্র পরিবারে জন্মহলেও আমি লেখাপড়া করে ২০১২ সালে জর্ডান যাই। সেখানে আমি একটি মাদ্রাসায় দপ্তরীর চাকুরী করে সুন্দরভাবেই জীবিকা নির্বাহ করে আসছিলাম। ২০১৮ সালে ফেইসবুকের মাধ্যমে আমার পরিচয় হয় দক্ষিণ আফ্রিকার ডারবান ভিক্টোরিয়া স্টেইটে বসবাসকারী তৌফিকুল ইসলাম সৌরভের সাথে। তৌফিকুল ইসলাম সৌরভ আমার নামে ভূয়া ম্যারিজ সার্টিফিকেট তৈরি করে আমার নামে ভিসা বের করে আমাকে ২০২২ সালের ১৮ জানুয়ারী দক্ষিণ আফ্রিকায় নিয়ে যায়। অনেকবার অনুরোধ করার পরও সে কাবিন রেজিস্ট্রি করেনি। সে আমার উপর তার অত্যাচার চলতে থাকে। একদিন সে আমাকে গুরুতরভাবে আঘাত করে আমার একটি দাত ভেঙ্গে দেয়। আমার কোমড়সহ শরীরের বিভিন্ন স্থানে সে গুরুতর জখম করলেও আমি বন্দি অবস্থায় থাকায় কাউকে কিছু বলতে পারিনি। তৌফিকুল ইসলাম কৌশলে আমার স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিস হাতিয়ে নিতে থাকে। একদিন সে আমাকে কিছু না জানিয়ে আমার শিশুসন্তানসহ ঘর থেকে বের করে নিয়ে ২০২৩ সালের ৩ ফেব্রুয়ারী তারিখে বিমানবন্দরে নিয়ে আমাকে কৌশলে দেশে প্রেরণ করে। দেশে আসার পার তার সাথে বার বার যোগাযোগ করলেও সে আমার সাথে খারাপ আচরণ করতে থাকে। আমি ও আমার সন্তানের কোন ভরণ পোষন দেয়নি। এমনকি আমার ভাইকে দক্ষিণ আফ্রিকা নিয়ে যাবে বলে যে ১২ লাখ টাকা নিয়েছিল তা ফেরত দিতে বললেও সে সেই টাকা ফেরত না দিয়ে টালবাহনা করতে থাকে। পরে আমি খবর নিয়ে জানতে পারি সে আমার মতই প্রতারণা করে আরেক নারীকে টেলিফোনে বিয়ে করে তাকে নেয়ার চেষ্টা করছে। এভাবে সে নিরিহ লোকজনকে প্রলোভন দিয়ে প্রতারণা করে সর্বশান্ত করে আসছে। আমি আমার শ^শুরবাড়ীতে গেলে আমার শ^াশুড়ী হামিদা বেগম ও স্বামীর বোনেরা আমার সাথে খারাপ আচরণ করে। আমার দরিদ্র পিতার বাড়ীতে শিশু সন্তানকে নিয়ে অতিকষ্ঠে দিনাতিপাত করিতেছি। আমার এখন মৃত্যুছাড়া আর কোন উপায় নেই।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com