শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

গরমের উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং

  • আপডেট টাইম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গরমের উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে হবিগঞ্জ বিদ্যুৎ অফিসের নিয়মতান্ত্রিক লোডশেডিং। ফলে অসহনীয় হয়ে উঠেছে জনজীবন। গ্রাহকদের অভিযোগ, সারা দিনে মাত্র কয়েক ঘণ্টা এলাকায় বিদ্যুৎ থাকছে। সামজিক যোগাযোগ মাধ্যমগুলো লোডশেডিং নিয়ে সরব।
এছাড়াও বিদ্যুৎ বিভাগ থেকে টমটম গ্যারেজে অবৈধ সংযোগ দেয়ায় এমনটি হচ্ছে বলে অভিযোগ গ্রাহকদের। লোডশেডিংয়ের কারণে উত্তাপে পুড়ছে শহরবাসী। গত কয়েক দিনের লোডশেডিংয়ে নাভিশ্বাস উঠেছে হবিগঞ্জ শহরের ১৬ লাখ গ্রাহক পরিবারের।
গতকাল বৃহস্পতিবার সিডিউল অনুযায়ী সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার ঘোষণা থাকলেও বিদ্যুতের দেখা মিলে দুপুর আড়াইটার দিকে। আবার কোন কোন এলাকায় ছিল বিদ্যুৎ বিহীন। বিদ্যুৎ সরবরাহ দিলেও ভোল্টেজ উঠানার কারণে ইলেকট্রিক সামগ্রী নষ্ট হয়েছে অনেকেরই।
বিদ্যুতের গ্রাহকরা বলেন, গরম বৃদ্ধির সঙ্গে সঙ্গে লোডশেডিংয়ের মাত্রা বেড়েছে। এ কারণে ঘরে-বাইরে কোথাও শান্তি মিলছে না। গরমে আমরা খুব কষ্টে আছি। প্রায় সারা দিনই থাকছে লোডশেডিং। আর সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে শুরু হয় থেমে থেমে লোডশেডিং, চলে রাতভর। প্রচণ্ড ভ্যাপসা গরমের মধ্যে বিদ্যুৎ না থাকায় মানুষের নাভিশ্বাস উঠেছে। কিন্তু বিদ্যুৎ থাক বা না থাক মাস শেষে মোটা অঙ্কের বিদ্যুৎ বিল ধরিয়ে দিতে ভুল করে না বিদ্যুৎ বিভাগ।
অভিযোগ রয়েছে, বিদ্যুৎ সরবরাহ ঠিক না থাকলেও বিল বেড়েই চলেছে। আবার এক মাস অথবা সর্বোচ্চ দুই মাস বিদ্যুৎ বিল বকেয়া পড়লেই সংযোগ বিচ্ছিন্ন করতে খুবই ওস্তাদ বিদ্যুৎ বিভাগের লাইনম্যানরা।
লোডশেডিংয়ে কোথাও শিডিউল মানা হচ্ছে না বলে গ্রাহকদের অভিযোগ। উপরন্থ বিদ্যুৎ ব্যবহার না করেও গুনতে হচ্ছে অতিরিক্ত বিল। কেন এ ভূতুড়ে বিল তার জবাবও পাচ্ছেন না গ্রাহকেরা।
বিদ্যুৎ অফিসের অভিযোগ কেন্দ্রে অতিষ্ঠ হয়ে ফোন করলে ফোনও রিসিভ করছেন না তারা। কদাচিৎ ফোন রিসিভ করলে ভাবখানা এমন দেখান যেন লোডশেডিং নেই। অতিমাত্রার লোডশেডিংয়ের কারণে ক্ষুদ্র ও কুঠির শিল্পে উৎপাদন ব্যাহত, শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত এবং ব্যবসায়ীসহ আবাসিক বাসিন্দারা পড়েছেন বিপাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com