মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে খুন করে টমটম ছিনতাইয়ের ঘটনায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে ৫ দালাল আটক মাধবপুরের ২ যুবক আশুলিয়ায় ৩২ কেজি গাঁজাসহ আটক ইউপি মেম্বারদের অপসারনের প্রক্রিয়ার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল মানববন্ধন মাধবপুরে ৬ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত ৩০ হাজার টাকা অর্থদন্ড সিলেটে বিএনপির যৌথসভায় জিকে গউছ ॥ জনগনের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে নবীগঞ্জে পৃথক স্থান থেকে সাজাপ্রাপ্তসহ ৪ আসামী গ্রেপ্তার মাধবপুরে দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিনের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা শায়েস্তাগঞ্জে সাজাপ্রাপ্ত মহিলা আসামী গ্রেপ্তার বানিয়াচংয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

জোরপুর্বক ফিসারী দখল নিয়ে শফিকুল ইসলামের প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ প্রতিকার চেয়ে পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে আবেদন

  • আপডেট টাইম সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে জোরপুর্বক ফিসারী দখল নিয়ে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৪টায় লাখাই উপজেলার মানপুর গ্রামের মৃত আব্দুল মালেকের পুত্র হাফেজ মোঃ শফিকুল ইসলাম এ সংবাদ সম্মেলন করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ইনাতাবাদ নিবাসী এস, এম, আশেক আহমেদ উদ্দিনের নবীগঞ্জে অবস্থিত ফিশারীর একজন পরিচালক। ইনাতাবাদ নিবাসী মৃত মোঃ আমিন উদ্দিনের পুত্র এস, এম, আশেক আহমেদ উদ্দিন, নবীগঞ্জের গোলডুবা গ্রামের নাজমুল হোসেন এর নিকট থেকে একটি ফিশারী, যার তপসীল: মৌজা-তাজপুর, জে.এল, নং ৪৯, পরিমাণঃ ১৪০ বিঘা, ছোট বড় ১৪টি পুকুর, ১৪৩০ বাংলা সনের ১লা বৈশাখ হতে ১৪৩৫ বাংলা সনের ৩০ শে চৈত্র পর্যন্ত ৫ বছরের জন্য লীজ নিয়ে মৎস্য চাষ করে আসছিলেন। বর্তমানে এস, এম, আশেক আহমেদ উদ্দিন যুক্তরাজ্যে অবস্থান করার কারনে উক্ত ফিশারীটি আমার তত্ত্বাবধানে রেখে যান। এরপর হতে আমি ফিশারীটিতে মাছ চাষ, পাহাড়াদার নিযুক্ত করা, মাছের খাদ্য দেওয়াসহ যাবতীয় কার্যকলাপ সম্পাদন করতে থাকি। উল্লেখ্য যে, মৎস্য খামারের নিয়ম অনুযায়ী এস, এম, আশেক আহমেদ উদ্দিন তপসীল বর্নিত ১৪টি পুকুরের মধ্যে মাত্র ২টি পুকুরের সেচ সম্পাদন করেন। বাকী ১২টি পুকুরের মৎস্য লীজের পরবর্তী বছর অর্থাৎ বর্তমান বাংলা বছরের জন্য রেখে দেন। এরপর উনি যুক্তরাজ্য গমনের পূর্বে আমাকে ফিশারীর দায় দায়িত্ব দিয়ে যান। আমি উক্ত ব্যবসাটি আরও সম্প্রসারনের জন্য নতুন করে ব্র্যাক হতে ১ লাখ পিস তেলাপিয়া মাছের পোনাসহ বিভিন্ন প্রজাতির মাছের রেনু পোনা ক্রয় করি এবং তা চাষে দিই এবং ছোট-বড় বিভিন্ন প্রজাতির ৬ ইঞ্চি হতে ১০ ইঞ্চি সাইজের রুই, কার্প, মৃগেল, গ্রাসকার্প, কাতলা সহ বিভিন্ন প্রজাতির আনুমানিক ৩০ লাখ পিস পোনা মাছ বিভিন্ন খুচরা ব্যবসায়ীর নিকট হতে ক্রয় করে চাষের জন্য বিভিন্ন পুকুরে ভাগ করে দেই। বর্তমানে উক্ত চাষকৃত মাছগুলি বিক্রয়যোগ্য বড় হয়েছে। নাজমুল হোসেন বর্তমানে বিদেশে অবস্থান করছেন। বিগত ২৯/০৮/২০২৪ ইং বৃহস্পতিবার রাত ৮টায় ফিশারীর ৩০ কের পুকুরের উত্তর পাড়ে সুমন মিয়া অজ্ঞাত আরো ১০/১২ জনের একটি দল নিয়ে দা, ফিরুল, ছুরি, লাঠিসোটা হাতে নিয়ে উক্ত ফিশারীতে জোরপূর্বক অনুপ্রবেশ করে বলে- আমি যুবলীগের নেতা, আমাকে চিনিস? এরপর আমাকে হুমকি দিয়ে বলে- এই মুহুর্তে ফিশারী থেকে বের হয়ে যাবি। কোন ধরনের কোন কার্যক্রম চালাবিনা। তখন সে নাজমুল হোসেন এর সাথে মোবাইল ফোনে কথা বলছিল। সে আমাকে উদ্দেশ্য করে নিকৃষ্ট সম্বোধন করে তার হাতে থাকা মোবাইল এগিয়ে দিয়ে বলে- নে তোর বাপের সাথে কথা বল। আমি মোবাইলটি হাতে নিয়ে নাজমুল হোসেন কে সালাম দেওয়ার পর তিনি আমাকে হুমকি দিয়ে বলেন- এখন থেকে ফিশারীর মাছ মারা, মাছ ফেলা সহ যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে।
তখন আমি এর কারণ জিজ্ঞাসা করলে তিনি চিৎকার করে বলেন- তোরা আমার ফিশারীর পাড় ভেঙ্গে ফেলেছিস, এই কারনে তোর মালিককে বলবি এবং মাছ বিক্রির অর্ধেক টাকা এডভোকেট আহাদের নিকট জমা দিবি। আমার এই সিদ্ধান্তে যদি তোর মালিক রাজি থাকে তবে ফিশারীর কার্যক্রম চালাবি না হয় এখান থেকে চলে যাবি। আর আসতে পারবিনা। আমি এই মুহুর্ত থেকে ফিশারীটি দখলে নিলাম। এরপর নাজমুল হোসেন এর নির্দেশ মোতাবেক সুমন নিয়া জোরপূর্বক ফিশারীটি দখলে নিয়ে নেয়। এরপর আমি উক্ত ফিশারী হতে প্রাণভয়ে পালিয়ে আসি। পরবর্তীতে কোন কোন স্বাীর সাথে শলাপরামর্শক্রমে নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করি এবং পরবর্তীতে পুলিশ সুপার বরাবরে একটি অভিযোগ দায়ের করি। আমি স্বাক্ষী লিটন মিয়াকে নিয়ে পুলিশ সুপারের সাথে সরাসরি দেখা করি। পুলিশ সুপার ন্যায় বিচারের ব্যাপারে আমাকে আশ্বস্থ করেন এবং নবীগঞ্জ থানার ওসি মাসুক আলীও আমাকে ন্যায় বিচারের ব্যাপারে আশ্বস্থ করেছেন।
লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়, নাজমুল হোসেন এবং সুমন মিয়া আমাদের আনুমানিক সাড়ে চার কোটি টাকা মূল্যের ফিশারীটি জোরপূর্বক দখল করে নিয়েছে। যার সম্পূর্ণ বিবরণ নবীগঞ্জ থানায় এবং পুলিশ সুপারের নিকট দায়েরকৃত অভিযোগে দেওয়া আছে। আমি অতি দ্রুততার সাথে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করে আমাদেরকে বিশাল অর্থনৈতিক তি হতে এবং জানমাল রক্ষার্থে ব্যবস্থা গ্রহন করবেন।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com