সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ খোয়াই নদীর ভাঙনে বিলীন হচ্ছে গ্রাম ও ফসলি জমি লাখাইয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০ চুনারুঘাটে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা ॥ আঞ্চলিক প্রেসক্লাবের নিন্দা শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তৈয়মুর ইসলাম বদলী হামলা-লুটপাটের ঘটনার ১০ বছর পর নবীগঞ্জে আ.লীগের ২৬ নেতার বিরুদ্ধে জামায়েত নেতার মামলা নবীগঞ্জের দিনারপুরে ছুটির দিনে রাতভর পাহাড় কাটে সুযোগ সন্ধানী পাহাড়খেকোরা চুনারুঘাটে মোটর সাইকেল দুর্ঘটনায় শায়েস্তাগঞ্জের ২ যুবক নিহত জয়নগর হাজী আমির আলী উচ্চ বিদ্যালয়ের লুন্ঠনকৃত ১৩টি ল্যাপটপ ফেরত দেয়া হয়েছে

শ্রীমঙ্গলে বন্যাদুর্গতের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

  • আপডেট টাইম শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বন্যাদুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কালাপুর ইউনিয়নের বরুনার উত্তর বরুনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে ও শ্রীমঙ্গলের পেশাজীবি চিকিৎসক সমাজের ব্যবস্থাপনায় এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এসময় নয়নশ্রী ও হাজীপুর গ্রামের পাঁচশতাধিক বন্যাদুর্গত মানুষদের চিকিৎসাসেবা প্রদান করা হয়।
প্রাক্তন সিভিল সার্জন ও মেডিকেল ক্যাম্পের আয়োজক ডাক্তার সত্যকাম চক্রবর্তী জানান, বন্যাপীড়িত মানুষদের চিকিৎসাসেবার প্রয়োজনীয়তা অনুধাবন করে আমরা বিভিন্ন জায়গায় মেডিকেল ক্যাম্পের আয়োজন করছি। এরই ধারাবাহিকতায় আমরা বরুনায় একটি মেডিকেল ক্যাম্প করেছি। এই মেডিকেল ক্যাম্পে জেনারেল ফিজিশিয়ান, সার্জারী বিশেষজ্ঞ, শিশু বিশেষজ্ঞ, নারী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ, ডায়াবেটিস বিশেষজ্ঞ, দন্ত রোগ বিশেষজ্ঞ ডাক্তাররা ছিলেন। আমরা রোগীদের প্রয়োজনীয় সকল ধরনের ঔষধ সামগ্রীও ফ্রি তে এই মেডিকেল ক্যাম্প থেকে বিতরণ করেছি।
শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু তালেব জানান, বন্যাদুর্গত মানুষের চিকিৎসাসেবার প্রয়োজনীয়তা অনুধাবন করে আমাদের ডাকে সাড়া দিয়ে শ্রীমঙ্গলের পেশাজীবি চিকিৎসক সমাজ বন্যাদুর্গতদের চিকিৎসাসেবা ও ঔষধ দিতে এসেছিলেন। আশা করছি আজকের এই মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বন্যাদুর্গত মানুষদের কিছুটা উপকারে আসবে।
মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা প্রদান করেন ডাক্তার সত্যকাম চক্রবর্তী, ডাক্তার অশোক ঘোষ, ডাক্তার পুষ্পিতা খাস্তগীর, ডাক্তার প্রিয়তোষ রায়, ডাক্তার আকাশ রায়, সিনিয়র স্টাফ নার্স নিশি রঞ্জন চক্রবর্তী, অবসরপ্রাপ্ত স্যাকমো নারায়ণ চন্দ্র সাহা উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইন্সপেক্টর ইনচার্জ মাহবুবুর রহমান ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সনজিৎ রায়, ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার এবং স্বেচ্ছাসেবকরা। কমিউনিটি ক্লিনিকের দুইজন সিএইচসিপি ঔষধ বিতরণ কার্যে করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com