বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দুটি হত্যা মামলায় সাবেক মেয়র সেলিম কারাগারে হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় কিবরিয়া ব্রিজ এলাকায় “মকসুদ-ফজিলা প্লাজা” মাকের্টের সামনে অবৈধভাবে উচু দেয়াল নির্মাণের অভিযোগ শায়েস্তাগঞ্জে ভেজাল মসলায় সয়লাব ॥ প্রতারিত ক্রেতারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংঘর্ষেরঘটনায় শায়েস্তাগঞ্জে ১১৬ জনের নামে আরও একটি মামলা দায়ের ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানে দৌলতপুর প্রবাসী ফাউন্ডেশনের শুভ উদ্বোধন পিলখানা হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও চাকুরী পূনর্বহালের দাবিতে হবিগঞ্জে মানববন্ধন মাধবপুরে বিএনপির সভা দীঘলবাকের বিভিন্ন বাজারে বর্জ্য ব্যবস্থাপনায় শেভরনের সহায়তা নবীগঞ্জে স্বামীর লাথিতে অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু ॥ ঘাতক মাহমুদ আটক

মাধবপুরে বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বা পড়া হয়েছে

আলমগীর কবির, মাধবপুর থেকে ॥ মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে ষ্টার ফরসিলিন কারখানার শ্রমিকরা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে। গতকাল বুধবার দুপুর দেড়টা থেকে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের শাহপুর ষ্টার ফরসিলিন কারখানার প্রধান ফটকের সামনে ঢাকা সিলেট মহাসড়কে অবরোধ করে বেতনের দাবিতে শতশত শ্রমিক সড়কে অবস্থান নেন। এতে সড়কে দুপাশে ৫/৬ কিলোমিটার এলাকাজুড়ে শতশত যানবাহন আটকা আটকা পড়ে। কারখানা কর্তৃপক্ষ ও মাধবপুর উপজেলা প্রশাসন আন্দোলনরত শ্রমিকদের মহাসড়ক ছেড়ে আলোচনায় বসার আহবান করলেও শ্রমিকরা দাবি আদায়ে অনড় ছিলেন।
শ্রমিকরা জানান, নিয়মিত তাদের বেতন মজুরি পরিশোধ করছেনা মালিক পক্ষ। বকেয়া বেতন পরিশোধ করার দাবিতে গত ৩ মাস আগে তারা রাস্তায় নেমেছিল। তখন কারখানা কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন তাদের লিখিতভাবে আশ্বাস দিয়েছিল বকেয়া বেতন পরিশোধ করবে। কিন্তু তারা সব পরিশোধ করতে ব্যর্থ হয়েছে।
শ্রমিক নেতা সবুজ মিয়া ও আলা উদ্দিন জানান, এক সাথে ৩ মাসের বেতন বকেয়া রয়েছে শ্রমিকদের। যার কারনে শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে সংসার চালাতে পারছেনা। তাই তারা বাধ্য জীবনের তাগিদে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।
কারখানার ম্যানেজার মোঃ মিঠুন মিয়া জানান, চলমান পরিস্থিতির কারনে কারখানায় উৎপাদিত ডিনার সেট বিদেশে রপ্তানি ও দেশে বিক্রি কমে গেছে। তাই কারখানা আর্থিক সংকটে পড়েছে। এরপরও তাদের বকেয়া পরিশোধ করতে আমরা রাজি আছি। দু’পক্ষ আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত পাওনা পরিশোধ করা হবে।
খবর পেয়ে মাধবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সাল ও থানার ওসি আব্দুল্লাহ আল মামুন গিয়ে স্টার ফোরসেলিন সিরামিকস কোম্পানির কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে আলোচনা করে শ্রমিকদের সব দাবীদাওয়া মেনে নিলে বিকেল সাড়ে চারটায় শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল বলেন, শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে উপজেলা প্রশাসন ও মাধবপুর থানা। আশা করি মালিক পক্ষ শ্রমিক দেনাপাওনা অবশ্যই নিষ্পত্তি হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com