বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দুটি হত্যা মামলায় সাবেক মেয়র সেলিম কারাগারে হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় কিবরিয়া ব্রিজ এলাকায় “মকসুদ-ফজিলা প্লাজা” মাকের্টের সামনে অবৈধভাবে উচু দেয়াল নির্মাণের অভিযোগ শায়েস্তাগঞ্জে ভেজাল মসলায় সয়লাব ॥ প্রতারিত ক্রেতারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংঘর্ষেরঘটনায় শায়েস্তাগঞ্জে ১১৬ জনের নামে আরও একটি মামলা দায়ের ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানে দৌলতপুর প্রবাসী ফাউন্ডেশনের শুভ উদ্বোধন পিলখানা হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও চাকুরী পূনর্বহালের দাবিতে হবিগঞ্জে মানববন্ধন মাধবপুরে বিএনপির সভা দীঘলবাকের বিভিন্ন বাজারে বর্জ্য ব্যবস্থাপনায় শেভরনের সহায়তা নবীগঞ্জে স্বামীর লাথিতে অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু ॥ ঘাতক মাহমুদ আটক

মাপজোকেই সীমাবদ্ধ পানিউমদা-শমসেরগঞ্জ সড়ক ॥ হচ্ছে না সংস্কার ॥ দুর্ভোগ চরমে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ৮ বা পড়া হয়েছে

ছনি আহমেদ চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা-শমসেরগঞ্জ সড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কের পুরো অংশজুরেই সৃষ্টি হয়েছে বড়-বড় গর্তের। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সড়কটি এখন মানুষের কাছে দুঃখ দুর্দশার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন দুই জেলার লক্ষাধিক মানুষ। সড়কটি কয়েক দফা মাপজোক হলেও সংস্কার না হওয়ায় ক্ষোভ স্থানীয়দের মাঝে।
জানা যায়- হবিগঞ্জ-মৌলভীবাজার জেলার যাতায়াতের সংযোগ সড়ক নবীগঞ্জের পানিউমদা-শমসেরগঞ্জ সড়ক। এ সড়ক দুই জেলার লাধিক মানুষের চলাচলের একমাত্র অবলম্বন। গত ৩-৪ বছর ধরে সড়কের সাড়ে চার কিলোমিটার অংশজুড়ে সৃষ্টি হয়েছে বড়-বড় গর্তের। বর্তমানে সড়কটি চলাচলের পুরোপুরি অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই সড়কে ট্রাক-পিকআপ-সিএনজি ও ইজিবাইক উল্টে দুর্ঘটনার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। ফলে সড়কটি মানুষের কাছে দুঃখ দুর্দশার অন্যতম কারণ হয়ে দাড়িয়েছে। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারী, যাত্রীসাধারণসহ পরিবহন চালকদের। বিশেষ করে অন্তঃসত্ত্বা নারী ও বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের চলাচলে পোহাতে হয় চরম ভোগান্তি। সড়কটি কয়েক দফা মাপজোক হলেও সংস্কার না হওয়ায় ক্ষোভ স্থানীয়দের মাঝে।
পানিউমদা টঙ্গীটিলা এলাকার রহমত আলী অভিযোগ করে বলেন- আমাদের এই রাস্তা এখন মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে, প্রতিদিন ছোট বড় দুর্ঘটনার সম্মুখিন হতে হয়, কিছুদিন আগে সিএনজি উল্টে আমিসহ ৩ জন আহত হই, সিলেটের একটি হাসপাতালে চিকিৎসা গ্রহণ করি। দ্রুত সড়কটি সংস্কার করা জরুরী।
পানিউমদা পূর্বপাড়া এলাকার আশফাক আহমেদ বলেন- আমাদের যাতায়াতের একমাত্র সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার হচ্ছেনা, ফলে প্রতিনিয়ত কষ্টে যাতায়াত করতে হয়। কয়দিন পর পর রাস্তা মাপজোক হয়, কিন্তু রাস্তা সংস্কার আর হয়না।
ষাটউর্ধ্ব রফিক আলী বলেন, সিএনজি অটোরিকশা দিয়ে এখন আর বাজারে যাইনা, রাস্তার যে অবস্থা সিএনজি দিয়ে গেলে রাতে সারা শরীরে ব্যথা করে, এজন্য ব্যথানাশক ট্যাবলেট খেতে হয়। তাই পায়ে হেটে বাজারে যাই।
খুর্শেদ আলী নামে এক পিকআপভ্যান চালক জানান- এইসড়ক দিয়ে যাতায়াত অনেক কষ্টকর, মালামাল নিয়ে চলাচল করা যায়না, হঠাৎ গাড়ি উল্টে যায়। তিনি বলেন, এই সড়ক দিয়ে যাতায়াতের ফলে মাস শেষে গাড়ির যন্ত্রপাতি ও ইঞ্জিনে সমস্যা হয়, মেরামত করতেও প্রচুর অর্থ ব্যয় হয়, সড়কটি দ্রুত সংস্কার হলে আমরা উপকৃত হই।
সিএনজি অটোরিকশা চলাক কদ্দুছ মিয়া বলেন- সড়কে বড়-বড় গর্তসৃষ্টি হওয়ায় এ সড়কে যাত্রী চলাচল কমে গেছে। তাই আগের মতো আয় রোজগার হয়না।
নবীগঞ্জ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মো. জোনায়েদ আলম বলেন- পানিউমদা-শমসেরগঞ্জ সড়ক সংস্কারের জন্য ইতিমধ্যে প্রাক্কলন পাঠানো হয়েছে, অনুমোদন হয়ে আসলে সংস্কার কাজ শুরু হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com