বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দুটি হত্যা মামলায় সাবেক মেয়র সেলিম কারাগারে হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় কিবরিয়া ব্রিজ এলাকায় “মকসুদ-ফজিলা প্লাজা” মাকের্টের সামনে অবৈধভাবে উচু দেয়াল নির্মাণের অভিযোগ শায়েস্তাগঞ্জে ভেজাল মসলায় সয়লাব ॥ প্রতারিত ক্রেতারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংঘর্ষেরঘটনায় শায়েস্তাগঞ্জে ১১৬ জনের নামে আরও একটি মামলা দায়ের ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানে দৌলতপুর প্রবাসী ফাউন্ডেশনের শুভ উদ্বোধন পিলখানা হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও চাকুরী পূনর্বহালের দাবিতে হবিগঞ্জে মানববন্ধন মাধবপুরে বিএনপির সভা দীঘলবাকের বিভিন্ন বাজারে বর্জ্য ব্যবস্থাপনায় শেভরনের সহায়তা নবীগঞ্জে স্বামীর লাথিতে অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু ॥ ঘাতক মাহমুদ আটক

বন্যার্তদের মধ্যে খাবার বিতরণকালে জিকে গউছ ॥ আমরা যেন মানুষের সেবক হই প্রভু হওয়ার চেষ্টা না করি

  • আপডেট টাইম সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- মানুষ মানুষের জন্য, আমরা যেন মানুষের সেবক হই, মানুষের পাশে থাকতে পারি, মানুষের প্রভু হওয়ার চেষ্টা যেন আমরা না করি। কারণ মানুষের জীবন ক্ষণস্থায়ী। ক্ষমতা চিরদিন থাকে না। সকাল বেলার আমীর; ফকির সন্ধা বেলা। মহান আল্লাহ সীমালঙ্গণকারীকে পছন্দ করেন না। এটা সকলকে বিশ্বাস করতে হবে। আজকে ক্ষমতার পরিবর্তন হয়েছে, এর মানে এই না, যারা ক্ষমতা হারিয়েছে তারা দেশ থেকে চলে যাবে, আর যারা ক্ষমতা পাওয়ার জন্য ঘুরছেন তারা দেশকে চুষণ করে খাবেন। এটা বাংলাদেশের মানুষ হতে দিবে না। তিনি গতকাল রবিবার হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যালয়ে বন্যার্তদের আশ্রয়ণ কেন্দ্রে রান্না করা খাবার বিতরণকালে এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে এই খাবার বিতরণ করা হয়। খাবার বিতরণকালে জি কে গউছ আরও বলেন- দেশের ছাত্র-জনতা রক্ত দিয়েছে। তাদের রক্তের বিনিময়ে স্বৈরশাসকের হাত থেকে আবারও দেশ স্বাধীন হয়েছে। তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাই। তাদের রক্তের ঋণ আমাদেরকে শোধ করতে হবে ভালো কর্মের মধ্য দিয়ে।
তিনি বলেন- বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে আছে বিএনপি। খাদ্য সামগ্রী নিয়ে বিএনপি নেতাকর্মীরা বন্যার্তদের আশ্রয়ণ কেন্দ্রে যাচ্ছেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যা কবলিত এলাকায় আমরা রয়েছি। আমাদের নেতাকর্মীদের সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছে।
তিনি গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা এবং মিথ্যা দন্ড মাথায় নিয়ে বিদেশের মাটিতে অবস্থান করা দেশনায়ক তারেক রহমান যেন বীরের বেশে বাংলাদেশে প্রত্যবর্তন করতে পারেন এ জন্য সকলের দোয়া কামনা করেন। জালালাবাদ এলাকায় খোয়াই নদীর বাঁধ মেরামতের জন্য দেশপ্রেমিক সেনাবাহিনীর সহযোগিতা কামনা করে জি কে গউছ বলেন- খোয়াই নদীর ভেঙ্গে যাওয়া বাঁধটি সময়মত মেরামত করলে এই অঞ্চলের মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হতো না। তাই যত দ্রুত সম্ভব বাঁধটি মেরামত করতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। এ ব্যাপারে আমাদের পক্ষ থেকেও সর্বাত্মক সহযোগিতা থাকবে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম ইসলাম তরফাদার তনু, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন ও এডভোকেট আফজাল হোসেন, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, হবিগঞ্জ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম বজলুর রহমান, জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ, সদস্য সচিব সফিকুর রহমান সিতু, এডভোকেট গুলজার খান, রিচি ইউনিয়ন বিএনপির সভাপতি কাজী শামছু মিয়া, সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান রনি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আবু ছালেক, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব, সাইফুল ইসলাম রকি, শেখ মামুন, রুমেল খান চৌধুরী, মোজাক্কির হোসেন ইমন প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com