বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দুটি হত্যা মামলায় সাবেক মেয়র সেলিম কারাগারে হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় কিবরিয়া ব্রিজ এলাকায় “মকসুদ-ফজিলা প্লাজা” মাকের্টের সামনে অবৈধভাবে উচু দেয়াল নির্মাণের অভিযোগ শায়েস্তাগঞ্জে ভেজাল মসলায় সয়লাব ॥ প্রতারিত ক্রেতারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংঘর্ষেরঘটনায় শায়েস্তাগঞ্জে ১১৬ জনের নামে আরও একটি মামলা দায়ের ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানে দৌলতপুর প্রবাসী ফাউন্ডেশনের শুভ উদ্বোধন পিলখানা হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও চাকুরী পূনর্বহালের দাবিতে হবিগঞ্জে মানববন্ধন মাধবপুরে বিএনপির সভা দীঘলবাকের বিভিন্ন বাজারে বর্জ্য ব্যবস্থাপনায় শেভরনের সহায়তা নবীগঞ্জে স্বামীর লাথিতে অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু ॥ ঘাতক মাহমুদ আটক

হবিগঞ্জ শহর রণক্ষেত্র ॥এমপি আবু জাহিরের বাসা ঘেরাও করে ইটপাটকেল নিক্ষেপ মালামাল লুট ॥ সেলুন কর্মচারি নিহত ॥ আহত শতাধিক

  • আপডেট টাইম সোমবার, ৫ আগস্ট, ২০২৪
  • ৩১ বা পড়া হয়েছে


স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের সাথে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে হবিগঞ্জ রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে রিপন শীল (২৭) নামে এক সেলুন কর্মচারী নিহত হয়েছে। এতে প্রায় শতাধিক ব্যক্তি আহত হয়। নিহত রিপন শহরের অনন্তপুর এলাকার রতন শীলের ছেলে। বেলা পৌণে ২টায় বৃন্দাবন সরকারি কলেজের সামনে থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বের হয়। মিছিলটি শহরের তিনকোণা পুকুরপাড় এলাকায় পৌছুলে টাউন হল এলাকায় অবস্থিত আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে আওয়ামীলীগ নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় বায়তুল আমান জামে মসজিদের নিচে গ্যারেজে থাকা বেশ কয়েকটি গাড়ি ও মোটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এছাড়াও হবিগঞ্জ হাই স্কুলের মাঠে রাখা ১৫/২০টি মোটর সাইকেলও আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এমপি আবু জাহিরের বাসভবনের সমানে প্রধান সড়কে অবস্থিত ৬/৭ টি দোকানে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে কয়েক লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ভাংচুর করা হয় হবিগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খানের বাসভবনও। এক পর্যায়ে আন্দোলনকারীরা হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আবু জাহির এর বাসভবন ঘেরাও করে ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করলে এমপির বাসভবনে থাকা নেকার্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করে প্রতিরোধ গড়ে তুলে। তখন অবরোদ্ধ হয়ে পড়ে নেতাকর্মীরা। আন্দোলনকারীরা বাসার নিচতলায় প্রবেশ করে আসবাবপত্র ভাংচুর করে ব্যাপক তাণ্ডব চালায়। লুটপাট করে নিয়ে যায় বাসার মূল্যবান মালামাল।
পরে সেনাবাহিনীর একদল সদস্য বাসায় প্রবেশ করে সংসদ সদস্য এডভোকেট আবু জাহিরসহ নেতাকর্মীদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com