রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

৩৯ বছরের বর্ণাঢ্য শিক্ষকতার ইতি টেনে অরবিন্দের অশ্রুসিক্ত বিদায়

  • আপডেট টাইম বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ১৩ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরবিন্দ দত্ত ৩৯ বছরের কর্মজীবনের শেষে সকলের শ্রদ্ধায় ও অশ্রুসিক্ত বিদায় নিয়েছেন। অরবিন্দ দত্ত ১৯৯৬ সালের জুন থেকে ২০২৪ সালের জুন পর্যন্ত বিভিন্ন স্কুলে দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩৯ বছর বিভিন্ন স্কুলে দায়িত্ব পালন শেষে অবশেষে নোয়াগাঁও স্কুল থেকে বর্ণাঢ্য শিক্ষকতা পেশার ইতি টানছেন তিনি।
এর আগে ১৯৯৬ সালে শিক্ষকতা জীবন শুরু করে ভোলারজুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। পরে গোলগাঁও ও পরবর্তীতে নোয়াগাঁও। চাকরি জীবনের শেষ দিনে শিক্ষক, শিক্ষার্থী সহ সকল পেশার লোকজনের ভালোবাসায় বিদায় জানিয়েছেন। বিদায় উপলক্ষ্যে নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
গতকাল মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে স্কুলের শিক্ষক মিহির চন্দ্র নন্দীর পরিচালনায় নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো: আব্দুস সামাদ। বিদায়ী বক্তব্য রাখেন- অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক অরবিন্দ দত্ত, তার সহধর্মিণী শিক্ষিকা শান্তি রানী চৌধুরী, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ আব্দুর রাজ্জাক, ক্লাস্টার প্রধান কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন, ক্লাস্টার প্রধান ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ কামাল উদ্দিন, শাকির মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, বাছিরগঞ্জ স্কুলের প্রধান শিক্ষক সপ্রাবি জৌতিময় বিশ্বাস, নোয়াগাঁও স্কুলের শিক্ষিকা লিপি রানী দেব, শাহিদা আক্তার, শিক্ষিকা ডেইজি আক্তার, তৌফিকা বিলকিস, সুনদৌসী আক্তার, মৌসুমি ধর তৃপ্তি প্রমুখ। বিদায়ী শিক্ষকের পুত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র অম্লান দত্ত ও মেয়ে জগন্নাত বিশ্ববিদ্যালয়ের আইন বিভিাগের ছাত্রী স্পর্শা দত্ত সহ আরো অনেকেই।
বক্তারা স্মৃতিচারণ করে বলেন, একজন জ্ঞানের আলো দানকারীর বিদায় জানাতে হচ্ছে। তিনি বিভিন্ন বিদ্যালয়ে প্রায় দীর্ঘ ৩৯ বছর শিক্ষকতা করেছেন। তিনি ভুলারজুম স্কুলে শিক্ষকতা শুরু করেন। পরে দীর্ঘ ৮ বছর নোয়াগাও স্কুলে শিক্ষকতা করেন। সেই বিদ্যালয়ে আজকে এ মহান শিক্ষকের শেষ কর্মদিবসে বিদায় জানাতে গিয়ে কলিজা বির্দীন হয়ে যাচ্ছে, নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কে খুবই আকর্ষণীয় ও রঙ্গীন স্কুলে রুপান্তরিত করেছেন।
পরে অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক অরবিন্দ দত্তকে সহকারী শিক্ষকবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা বিভিন্ন উপহার প্রদান করেন। এসময় স্থানীয় এলাকাবাসী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ অত্র বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন। পরে শিক্ষক-শিক্ষার্থী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বিভিন্ন উপহার তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com