রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে আদি গোপাল মিষ্টান্ন ভান্ডারে অস্ত্র ঠেকিয়ে ডাকাতি ভারতে প্রবেশের চেষ্টাকালে মাধবপুর সীমান্তে আটক ৫ নবীগঞ্জের পলাতক আসামী রোমান আহমেদ গ্রেফতার জেলা শ্রমিক দলের সাথে মতবিনিময় সভায় বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আহমেদ আলী মুকিব ॥ এখনো ফ্যাসিষ্ট হাসিনার দোসররা দেশকে অস্থিতিশীল করতে মরিয়া অনলাইনে সাংবাদিক কর্মশালায় বক্তারা ॥ বিনামূল্যে উচ্চ রক্তচাপের ওষুধ পাচ্ছেন তৃণমূল জনগোষ্ঠী শচীন্দ্র কলেজে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবিগঞ্জে থেমে থেমে চলছে বৃষ্টি থাকতে পারে আরও সাত দিন চুনারুঘাটে জামায়াতে ইসলামীর সিরাতুন্নবী (সাঃ) মাহফিল বানিয়াচঙ্গে নিহত ও আহতদের পরিবারকে প্রবাসী জাতীয়তাবাদী পরিবারের সহায়তা শহরে ঘন ঘন ডাকাতি চুরির ঘটনায় আতংক

শ্রীমঙ্গলে সহস্রাধিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেন কৃষি মন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৪৬ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেন কৃষি মন্ত্রী। গতকাল বৃহষ্পতিবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গনে তিনটি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড.আব্দুস শহীদ এমপি।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব এর সভাপতিত্বে এসময় উপস্থিত শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে ৫ থেকে ১০ কেজি করে সার, বীজ প্রদান করা হয়। এ কর্মসূচির আওতায় মোট ৩ হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে সার ও বীজ প্রদান করা হবে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩০ জন করে ভুট্রা মাড়াই যন্ত্র, পাওয়ার স্পেয়ার, এলএলপি ও হোস পাইপ যন্ত্র বিতরণ করা হয়। এছাড়া অনাবাদি পতিত ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় মুজিব নগর আশ্রয়ণে (মাজডিহি) ৬’শ জন কৃষকদের মাঝে খরিপ-২ মৌসুমের সবজী বীজ, রাসায়নিক সার, নেট, ঝাঁঝড়ি, ফলের চারা ও সাইনবোর্ড বিতরণ করা হয়। এছাড়া উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জল্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়া আক্রান্ত ১৩ জন রোগীকে ৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন কৃষি মন্ত্রী।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজার এর উপ-পরিচালক সামসুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মো. রকিব উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন, ভাইস চেয়ারম্যান রাজু দেব রিটন, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা খাতুন ওসি (অপারেশন) তাপস চন্দ্র রায় প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com