রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

“হুর” এর জিপিএ-৫ সংবর্ধনায় শিক্ষার্থীদের উচ্ছ্বাস ॥ হবিগঞ্জে টেক্সটাইল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবে যমুনা গ্রুপ

  • আপডেট টাইম শনিবার, ৮ জুন, ২০২৪
  • ৫৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ২০২৪ সালে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া দুইশ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড “হুর”।
গতকাল শুক্রবার বিকালে মাধবপুর উপজেলার বেজুড়া এলাকায় যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে কৃতী শিক্ষার্থীদের এই সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা পেয়ে শিক্ষার্থীরা বাধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেন। যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড “হুর” এমন আয়োজন করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান শিক্ষক ও অভিভাবকরাও। প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, বাংলাদেশে অর্থনীতিতে যমুনা গ্রুপের অবদান অনস্বীকার্য। বিশেষ অতিথির বক্তব্যে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম বলেন, বাংলাদেশে টেক্সটাইল ইন্ডাস্ট্রির জন্য যুগোপযোগী জনবল তৈরির উদ্দেশ্যে হবিগঞ্জেই একটি টেক্সটাইল বিশ্ববিদ্যালয় তৈরির উদ্যোগ নিয়েছে যমুনা গ্রুপ। বিশ্ববিদ্যালয়টি এ অঞ্চলের শিক্ষার্থীদের জন্য একটি মাইলফলক হিসেবে কাজ করবে। সভাপতির বক্তব্যে যমুনা গ্রুপের পরিচালক ও গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড “হুর” এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম বলেন, “হুর” অতি শিগিগিরই সিলেটে একটা নতুন ব্রাঞ্চ করবে। সব শিক্ষার্থীদের জন্য আমরা সব সময় একটা বিশেষ ছাড় রাখব। তাছাড়া এখানে যারা কর্মচারীরা আছে, তাদের ছেলে-মেয়েদের স্কলারশিপ দিয়ে থাকি প্রতি বছর। যমুনা গ্রুপের যত প্রতিষ্ঠান আছে সব জায়গায়ই আমরা এই স্কলারশিপটা দিয়ে থাকি। গত ৫জুন বিশ^ পরিবেশ দিবসে ৫ হাজার ব”ক্ষ রোপন করা হয়েছে বলেও জানান তিনি।
বিকাল সোয়া ৪টায় কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয় অনষ্ঠান। পরে যমুনা গ্রুপের চেয়ারম্যান প্রয়াত নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। যমুনা গ্রুপের পরিচালক ও গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড “হুর” এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তক্য দেন- হবিগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম ও টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক। আরো বক্তব্য দেন দৈনিক যুগান্তরের উপ-সম্পাদক বিএম জাহাঙ্গীর। মঞ্চে আরো ছিলেন- যমুনা গ্রুপের পরিচালক ও গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড “হুর” এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলামের মেয়ে জেসেলিন হুরাইন হোসেইন ও যমুনা গ্রুপের হিউম্যান ক্যাপিটাল ম্যানেজমেন্ট বিজনেস অপারেশন্স এর পরিচালক মো: আফসার উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন-দৈনিক যুগান্তরের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন সরকার, হুরাইন হাইটেক ফেব্রিক্স এর অপারেশন এর পরিচালক রাজীব দাস, যমুনা গ্রুপের সিএসআরের জিএম মো: শহিদুল ইসলাম, “হুর” এর হেড অব অপারেশনস মোহাম্মদ মেহমুদ গুঞ্জাল, হুরাইনের মার্কেটিং ডিরেক্টর লোকমান বিন আরিফ, হুরাইন ফেব্রিক্স এর সিএমও আব্দুল হাকিম, যমুনা গ্রুপের অডিট এন্ড ইন্টারনাল কন্ট্রোল এর জিএম মো: জুলফিকার হায়দার, যমুনা গ্রুপের একাউন্টস এর জিএম সারোয়ার মজুমদার, হুর জিন্স এন্ড কোং এর হেড অব সেল্স সৌমিত রঞ্জন মজুমদার, যমুনা ইলেক্টনিক এন্ড অটোমোবাইল লি. এর এজিএম রুহুল কে সাগর প্রমুখ। পরে প্রধান অতিথি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। আয়মান সাদিকের হাতে স্মারক তুলে দেন যমুনা গ্রুপের পরিচালক ও গ্রুপের লাইফস্টাইল ব্রান্ড “হুর” এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলামের মেয়ে জেসেলিন হুরাইন হোসেইন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যমুনা টেলিভিশনের উপস্থাপক জুলহাজ্জ জুবায়ের।
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, ‘অনেকেই এমপি হয়, কিন্তু সবার কপালে যমুনা জুটেনা। আমি এমন ভাগ্যবান এমপি যে, আমার কপালে যমুনা জুটেছে। আপনারা বলেন যে, কিসের জন্য আমার এতো আত্মবিশ^াস। কিসের জন্য আমি সারা বাংলাদেশে বুক ফুলিয়ে কথা বলি। কারণ আমি জানি আমার এলাকায় যমুনা আছে। বিপদে পড়লে যমুনা পাশে দাঁড়াবে। শুরুতেই যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সাহেবের আত্মার মাগফেরাত কামনা করি। আমার একটি ইচ্ছে ছিল যে তিনি জীবিত থাকতে যদি আমি এ এলাকার এমপি হতে পারতাম তাহলে তার সঙ্গে আমার দেখা হতো। বাংলাদেশে অর্থনীতিতে তার অনেক অবদান আছে। তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সাহেবের প্রজন্ম আমাদের এলাকায় আছেন। তাদের সঙ্গে যে আমি আজ বসতে পারছি এটিই আমার জন্যে সম্মানের। আমার মাঝে মাঝে চিন্তা হয় যে এ এলাকায় যদি কোন প্রলয়ঙ্করী কোন বন্যা হয়, ঝড় হয় সরকার যদি আমাকে কাভার করতে না পারে, তবে কারা আমাকে কাভার করবে। যে দু’য়েকটি কোম্পানীর নাম আমার মনে হয় তার মধ্যে যমুনা অন্যতম।
ব্যারিস্টার সুমন বলেন, আপনারা যারা জিপিএ ৫ পেয়ে এখানে এসেছেন ১৯টি স্কুলের শিক্ষার্থী। আপনারা কারা জানেন? আমাকে যদি কেউ জিজ্ঞেস করে আপনার কাছ থেকে এমপি পদটি নেবে কে। কে হবে আমার পর এমপি। আমার বিশ^াস হয় এ ১৯টি স্কুলেরই কেউ না কেউ আমাকে বিদায় দেবে। আমি আপানাকে স্বাগতম এখনই জানাচ্ছি। আমার একটি বিশ^াস আমার ছেলে মেয়ে আমার কাছ থেকে এমপি পদ নিলে যতটুকু খুশি হবো তার চেয়ে বেশি খুশি হবো রক্তের উত্তরাধীকার না সক্ষমতার উত্তরাধিকার থেকে যদি আপনারা কেউ এমপি হন। যমুনার জন্য দোয়া করে দিয়ে যাচ্ছি। আমি কখনওই এসে বলবোনা যে আমাকে একটু ভাগ দেন। এ টাইপের এমপি আমি না। আপনাদের যা লাগে এক এমপি হিসেবে বেতন ছাড়া যমুনার কর্মচারি হিসেবে যমুনাকে আমি প্রোটেক্ট করবো। কেন করবো, আমার স্বার্থ কি। কারণ যমুনা যদি ভালো থাকে যমুনা যদি বেঁচে থাকে তাহলে আমার যে দায়িত্ব ১শ’ জন ছেলে মেয়েকে পাঠিয়ে বলতে পারবো যে তাদেরকে একটি চাকরি দেন। যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই জিপিএ-৫ পাওয়ার পেছনে যাদের বেশি অবদান তারা হলেন মা-বাবা। তারা হচ্ছে গাছের মতো। যেই গাছ ছায়া দিয়ে আছেন। যতদিন এই বাবা মা বেছে থাকবেন, ততদিন এই ছায়া তারা দিয়ে যাবেন। সঙ্গে সঙ্গে তোমাদের যে শিক্ষকরা যারা বিচ বুনে দিয়েছেন, তোমাদের ফাউন্ডেশন তৈরি করে দিচ্ছেন, তোমরা এই ফাউন্ডেশনের জোরে জীবনে উন্নতি করবে। যমুনা গ্রুপের দরজা তোমাদের জন্য সব সময় খোলা থাকবে।
যমুনা গ্রুপের পরিচালক ও গ্রুপের লাইফস্টাইল ব্রান্ড ‘হুর’ এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম বলেন, যমুনা গ্রুপ আমরা যা করি সব মানুষের জন্যই করি। মাধবপুরে যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ৩০ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১ লাখ ৫০ হাজার লোক এখানে সংযুক্ত থাকবে।
তিনি বলেন, আমরা আজ যাকে সবচেয়ে বেশি মিস করছি তিনি আমাদের শ্রদ্ধেয় বাবা যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। উনার কঠোর পরিশ্রমের ফলই হচ্ছে আজকের হবিগঞ্জের যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্ক। ২০১৯ সালে উনার হাত ধরেই এ ব্র্যান্ড যাত্রা শুরু করে। আমার একমাত্র মেয়ে হুরের নামে ওর নানা এ ব্র্যান্ড প্রতিষ্ঠা করেন। হুর আলরেডি বাংলাদেশের সব মানষের কাছে পৌঁছে গেছে। আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে রাত-দিনের রেজাল্ট আজকে কার্যকর ডিজিটাল বাংলাদেশ। আমরা একটা স্মার্ট বাংলাদেশের মধ্য দিয়ে যাচ্ছি। গ্রামেগঞ্জে সবার হাতে আজকে স্মার্ট ফোন। সবাই ইন্টারনেট ব্যবহার করছে। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রীর পরীশ্রমের জন্য। উনাকে আমি সম্মান করি, ফলো করি। এটা ছাড়াও আমাদের হুর অতি শিগিগিরই সিলেটে একটা নতুন ব্রাঞ্চ করবে। সব শিক্ষার্থীদের জন্য আমরা সব সময় একটা বিশেষ ছাড় রাখব। যাতে শিক্ষার্থীরা হুরের প্রোডাক্ট খুব কম মূল্যে ভালো একটা দেশীয় প্রোডাক্ট কিনতে পারে। হুরের প্রোডাক্ট সব সময় আন্তর্জাতিক বিভিন্ন ব্রান্ডকে ফলো করে। যারা একবার হুর কিনবে, সব সময় নিয়মিক কাষ্টমার হয়ে যাবে। এছাড়া যমুনা গ্রুপ দুঃস্থ, অসহায়, গরিব যারা আছে, তাদের সঙ্গে আছে এবং থাকবে।
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও আয়মান সাদিকের প্রসংশা করে দৈনিক যুগান্তরের উপ-সম্পাদক বিএম জাহাঙ্গীর তাদের কাছে যমুনা গ্রুপের জন্য দোয়া ও সহযোগিতা চান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা শপথ নিবেন চাকরি করব নো, চাকরি দিবো। ভবিষ্যতে এমপি সুমন হবো, অয়মান সাদিক হবো। স্মৃতির কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের মরহুম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সাহেবের সঙ্গে এখানে বহুবার এসেছি। কাদা মাটি পায়ে উনার সংগ্রামি ইতিহাস দেখেছি। আজকের এই সফলকা উনি দেখে যেতে পারলেন না। আমি মনে করি আপনারা এখানে যারা আছেন, দেখে শেখেন। আমাদের রোজালিন ম্যাডাম একজন উদ্যোক্তা। আমাদের শামীম স্যার গ্রুপের এমডি। আপনারা বড় হয়ে এ রকম এমডি হবেন, উদ্যোক্তা হবেন এ শপথ নেন। আমরা অর্থ বিত্তের মালিক হতে পারি, কিন্তু ভালো মানুষ হওয়া কঠিন।
তিনি বলেন, হুরের আলোয় আমরা আলোকিত হবো। হুর সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে। হুর এমন একটি পোষাক, যারা এই পোষাক একবার পড়েছেন, তারা দ্বিতীয়বার অন্য কোন পোষাক পড়বে না। এটা আমাদের অহংকার, বাংলাদেশের অহঙ্কার। টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক বলেন, হুরতো বড় ব্র্যান্ড। আমি আজ আপ্লুত হয়েছি যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সাহেবের কথা শোনে। একটি মানুষ শূন্য থেকে এতো বড় কিছু একটি তৈরী করতে পারেন এটি আমাদের জন্য সবেচেয়ে বড় অনুপ্রেরণা। আমরা অনেকেই এখানে আছি, আমাদের অনেক বড় বড় স্বপ্ন আছে। আমরা এমপি হবো, যমুনার মতো বিশাল প্রতিষ্ঠান তৈরী করবো।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা এসএসসিতে সময় পেয়েছিলে ২৬ মাস। আর এইচএসসিতে পাবে ১৮ মাস। সময় কমবে ৮ মাস। কিন্তু পড়তে হবে ৪ গুণ বেশি। ২৬ মাসের পড়ার ৪ গুণ বেশি পড়তে হবে ১৮ মাসে। দ্বিতীয়ত তোমরা এখন থেকেই সেট করে ফেলবে যে ভবিষ্যতে তোমরা কোন বিশ^বিদ্যালয়ে পড়তে চাও। অনেকেই এ-প্লাস পায় কিন্তু স্বপ্নের বিশ^বিদ্যালয়ে পড়তে পারেনা। তখন তারা মানসিকভাবে ভেঙ্গে পড়ে, লক্ষ্যচ্যুৎ হয়। আমি চাই তোমরা এখন থেকে পরিকল্পনা করো যে, কোথায় পড়তে চাও। এখন থেকে পরিকল্পনা করলে সে অনুযায়ী পড়াশোনা করতে পারবে। আর এইচএসসির পর পরিকল্পনা সেট করলে নাকানি চুবানী খেতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, মনে রেখো কলেজ জীবনটি জীবনের একটি রিস্টার্ট। স্কুলের বন্ধু, শিক্ষক বদল হয়ে যাবে। সবকিছু পরিবর্তন হয়ে যাবে। মানুষ কোন জায়গায় গিয়ে লক্ষ্যভ্রস্ট হয়, বা পরে যায় তা কি তোমরা জানো। যখন বদল হয়, স্কুল থেকে কলেজ, কলেজ থেকে বিশ^বিদ্যালয়। তোমাদের জন্য এ সময়টি খুবই গুরুত্বপূর্ণ। তুমি তোমার যে ৫ বন্ধুর সঙ্গে সব থেকে বেশি সময় দেবে তাদের মতোই হবে, তাদের মতোই চিন্তা করবে, তাদের মতোই কাজ করবে। তোমার আশেপাশে ৫ বন্ধু যদি সারাদিন নাচের ভিডিও দেখে তুমিও নাচবে। তারা যদি সারাদিন খেলে তুমিও খেলবে। তারা যদি সারাদিন পড়াশোনা করে তুমিও তাই করবে। তাই তুমি অত্যন্ত সচেতনতার সঙ্গে ৫ বন্ধু সিলেক্ট করবে। আর যদি না পাও তাহলে বন্ধুত্ব করার দরকার নেই। কারণ দিন শেষে তুমি যা দেখবে, শোনবে সে রকমই ফিল করবে। অনেক তেল দিয়ে ভাত খেলে যেমন কেমন কেমন লাগে, তেমনি অনেক খারাপ জিনিস দেখলে তোমার মস্তিস্কও কেমন কেমন লাগবে। এরপর তিনি শিক্ষার্থীদের কাছ থেকে বন্ধু সিলেকশনের বিষয়ে ওয়াদা করান। এসএসসিতে জিপিএ-৫ পাওয়া ২শ শিক্ষার্থীকে সংবর্ধনা, বাঁধভাঙা উচ্ছ্বাস: এদিকে অনুষ্ঠানে অংশ নিতে দুপুর ১২ থেকে যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে আসতে শুরু করে শিক্ষার্থীরা। দুপুর ২টার আগেই কৃতী শিক্ষার্থীদের পদচারণে মুখর হয় অনুষ্ঠানস্থল। ছিল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা। অনুষ্ঠান শুরুর পর ১৯টি স্কুলের প্রধান শিক্ষকরা শিক্ষার্থীদেরসহ মঞ্চে গিয়ে প্রধান অতিথি ও বিশেষ অতিথির কাজ থেকে ক্রেষ্ট উত্তরীয় ও গিফট গ্রহণ করেন। সংবর্ধনা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিও- ৫ পাওয়া শাহাদাত হোসেন বলেন, ‘খুবই ভালো লাগছে। আমাদের জন্য খুব ভালো ব্যবস্থা করেছে। এ রকম সংবর্ধনা শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। আমাদেরকে আরো উৎসাহিত করবে।’ অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমান বাহার বলেন, ‘সাধারণত কোন শিল্প প্রতিষ্ঠান এ রকম আয়োজন করেনা। বিশেষ করে যমুনা গ্রুপের লাইফষ্টাইল ব্র্যান্ড ‘হুর’ জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিচ্ছে এটা অনেক ভালো দিক। এতে করে শিক্ষার্থীরা আরো বেশি করে উৎসাহ পাবে।’ অনুষ্ঠানে জাহেলাবাদ মুহিয়্যসুন্নাত দাখিল মাদ্রাসা, কাজিরচক নেছারিয়া দাখিল মাদ্রাসা, আউলিয়াবাদ রাম কেশব উচ্চ বিদ্যালয়, অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়, শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়, মাধবপুর দরগা বাড়ী পৌরসভা মাদ্রাসা, বানেশ্বর উচ্চ বিদ্যালয়, সৈয়দ সাঈদ উদ্দিন হাইস্কুল এন্ড কলেজ, সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়, ছাতিয়াইন বিশ্বনাথ হাইস্কুল এন্ড কলেজ, বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়, গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়, আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয়, জগদীশপুর যোগেশ চন্দ্র হাই স্কুল এন্ড কলেজ, প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়সহ মাধবপুর উপজেলার ১৯টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা থেকে এসএসসিতে জিপিএ -৫ পাওয়া ২’শ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। নিত্য নতুন ডিজাইন ও মানসম্পন্ন পোশাক নিয়ে ‘হুর’ ইতিমধ্যেই মানুষের মন জয় করেছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ বছর হুর কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার এ উদ্যোগ নেওয়া হয়। মেধাবী এসব শিক্ষার্থীর পাশে থেকে তাদের উচ্চ শিক্ষার ক্ষেত্রে সহায়ক হিসেবে ভূমিকা পালন করবে ‘হুর’। পাশাপাশি তাদেরকে যোগ্য ও কর্মম জনশক্তিতে পরিণত করতে যে কোনো ধরনের সহায়তা অব্যাহত রাখবে। ভবিষ্যতে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে তাদের কর্মসংস্থানের ব্যাপারেও সর্বোচ্চ অগ্রাধিকার দিবে যমুনা গ্রুপ। উল্লেখ্য, আজ থেকে ৫০ বছর পূর্বে যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নুরুল ইসলামের হাত ধরে যমুনা গ্রুপের জন্ম। শুরু থেকেই যমুনা গ্রুপ দেশ ও মাতৃকার জন্য কাজ করে যাচ্ছে। নতুন নতুন কর্মত্রে ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে, দেশ সেবার মানসে কাজ করে যাচ্ছে যমুনা গ্রুপ। এরই ধারাবাহিকতায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সিলেটের হবিগঞ্জের মাধবপুরে প্রতিষ্ঠা করেন যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্ক। এখানে বর্তমানে বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান চালু হয়েছে এবং আরও কিছু প্রতিষ্ঠান চালু হওয়ার অপোয় আছে। যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে শিগগিরই যমুনা পলি সিল্ক, যমুনা রোপ ডেনিম, রোটর স্পিনিং, টায়ার, পেপার মিল ও পাওয়ার প্লান্টের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এসব প্রকল্প চালু হলে এখানে আরো অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com