রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

নবীগঞ্জবাসীর সুচিকিৎসা নিশ্চিতে এমপি কেয়ার নানা পদক্ষেপ

  • আপডেট টাইম বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দৈন্যদশা লাগব এবং ভুক্তভোগী জনসাধারণের সুচিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তার পদক্ষেপ বাস্তবায়নে ইতিমধ্যেই সক্রিয় তৎপরতা শুরু হয়েছে। এমপি কেয়া চৌধুরীর প্রচেষ্টায় দীর্ঘদিন পর গাইকনোকলজিস্ট নিয়োগ নিয়োগ ছাড়াও চালু হচ্ছে অপারেশন থিয়েটার, রোগীদের চিকিৎসা সেবায় অচিরেই সংযুক্ত হবেন এনেসথেসিয়া চিকিৎসক। এছাড়াও হাসপাতালের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সীমানা প্রাচীর, স্টোর রুম ও প্রধান ফটক নান্দনিকভাবে সংস্কারের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে। জানা যায়, দীর্ঘদিন ধরে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন গাইকনোকলজিস্ট নেই। নবীগঞ্জে নিয়োগপ্রাপ্ত এনেসথেসিয়া চিকিৎসক সংযুক্তিতে চুনারুঘাট উপজেলায় দায়িত্ব পালন করছেন। ২০১৮ সালে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু হয়। দীর্ঘ ৬ বছরে একটি অপারেশনও করা সম্ভব হয়নি। হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) এর সংসদ সদস্য এড. আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া গতকাল মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিবের সহযোগিতায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য গাইকনোকলজিস্ট নিয়োগ, দ্রুত সমেয়র মধ্যে নবীগঞ্জের এনেসথেসিয়া চিকিৎসককে নবীগঞ্জে ফেরানো ও অপারেশন থিয়েটার চালুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হন। এছাড়াও হাসপাতালের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সীমানা প্রাচীর, স্টোর রুম ও প্রধান ফটক নান্দনিকভাবে সংস্কারের বিষয়ে পদক্ষেপ নেয়া হয়েছে। এমপি কেয়া চৌধুরীর আবেদনের প্রেক্ষিতে ইতিমধ্যেই সরেজমিনে জনবল প্রেরণ করে সকল তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে।
এ বিষয়ে এমপি কেয়া চৌধুরী বলেন, আশা করি এই নিয়োগ ও পদক্ষপের মাধ্যমে প্রসূতি মায়েদের সেবা নিশ্চিতসহ নবীগঞ্জ উপজেলাবাসীর দ্বারপ্রান্তে স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা পৌঁছে দিতে পারবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com