রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

নবীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ আহত অর্ধশতাধিক ॥ বাড়িঘর ভাংচুর

  • আপডেট টাইম শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৬০ বা পড়া হয়েছে

ছনি আহমেদ চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলায় সরকারি চাল বিতরণকে কেন্দ্র করে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) ও সংরক্ষিত নারী ইউপি সদস্যের লোকজনের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে কয়েকটি বাড়িঘর। বৃহস্পতিবার (৪ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের মান্দারকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বিনা মূল্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়। চাল বিতরণ নিয়ে কালিয়ারভাঙ্গা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল হাই ও ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য একই গ্রামের রাহেলা বেগমের মাঝে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে আব্দুল হাই উত্তেজিত হয়ে রাহেলা বেগমকে চড় মারলে রাহেলা বেগম আব্দুল হাইকে জুতাপেটা করেন। এ ঘটনার পর আব্দুল হাই ও রাহেলা বেগমের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। যার জেরে রাত ১২টার দিকে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের লোকজন ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়। ভাঙচুর করা হয় ৫টি বাড়িঘর। পরে আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় আল আমিন (৩০) নামে এক যুবকসহ ৫ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ প্রসঙ্গে ইউপির সদস্য আব্দুল হাই বলেন, আমার সাথে ঈদের সরকারী বরাদ্দের চাল বিতরণ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হঠাৎ করে মহিলা (মেম্বার) জুতা খুলে মারপিট করতে আসলে আমি তাকে ধাক্কা দিয়েছি। মহিলাটা বেয়াদব বেশি তাই একটু গালাগালি করেছি। রাতে আমাদের লোকজন প্রতিবাদ করলে মহিলার লোকজন হামলা করেছে।
সংরক্ষিত ইউপি সদস্য রাহেলা বেগম বলেন, ইউপি সদস্য আব্দুল হাই একজন চরিত্রহীন লোক, সে মহিলাদের ইজ্জত হানি করে থাকে। চাল বিতরণের সময় মহিলাদের অশ্লীল ভাষায় গালাগালি করলে আমি প্রতিবাদ করি। এনিয়ে আমাকে অশ্লীল ভাষায় কথা বলে ও আমাকে চড় ও মারপিট করে তখন আমি বাধ্য হয়ে তাকে অন্য মহিলাদের নিয়ে জুতা পেটা করি। এসময় পাবলিক তাকে গনপিটুনি দেন। পরে আমার আত্বীয় স্বজন বিষয়টি জানলে এনিয়ে রাতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। মেম্বারের লোকজন আমাদের বাড়ি ঘরে হামলা করে ভাংচুর করেছে।
এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মাসুক আলী বলেন- বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, আমরা রাতে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেছি। এখন পর্যন্ত কোন পক্ষের লোকজন মামলা করেনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com