রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

বানিয়াচঙ্গে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালিত

  • আপডেট টাইম সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ বানিয়াচংয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। “শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা” এই প্রতিপাদ্যে আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম।
গতকাল রবিবার (১০ ডিসেস্বর) দুপুরে বানিয়াচং উপজেলা প্রশাসনর ও মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে ও ব্র্যাকের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক অফিসার নুসরাত ফেরদৌসীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম প্রধান সাংবাদিক এস এম খোকন, ব্র্যাক আইডিপি ম্যানেজার উম্মে হাবিবা, এরিয়া ম্যানেজার হামিদা আক্তার, বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার খানম, জয়িতা মোছাঃ সাবানা আক্তার, মোছাঃ লিজা আক্তার. জাহেদা আক্তার, পিউলি খানম প্রমুখ। পরে বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ৫ জয়িতাকে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়। এছাড়া দিবসের শুরুতেই জয়িতা ও অতিথিবৃন্দের সমন্বয়ে একটি র‌্যালি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম বলেছেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন হলেন একজন বাঙ্গালী চিন্তাবিদ, প্রাবন্ধিক, উপন্যাসিক, সাহিত্যিক ও সমাজ সংস্কারক। তিনি বাঙ্গালী মুসলিম নারী জাগরণের অগ্রদূত। আজ নারীদের এই উন্নত শিখরে পৌছার ক্ষেত্রে একমাত্র প্রেরনাই হচ্ছেন বেগম রোকেয়া। বেগম রোকেয়ার মতো জীবন গঠনে উপস্থিত সকল নারীদের প্রতি আহবান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com