রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

হবিগঞ্জ পৌরসভায় বৃক্ষ রোপন অভিযান উদ্বোধন ॥ জলবায়ূ পরিবর্তনে বৃক্ষরোপনের বিকল্প নেই-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ১২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘জলবায়ূ পরিবর্তনে বিশ্বব্যাপী আবহাওয়ার বৈরী আচরন হতে রক্ষা পেতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই।’ হবিগঞ্জ পৌরসভার বৃক্ষরোপন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। তিনি হবিগঞ্জ শহরের তিনকোনা পুকুরপাড় ক্রসরোডে মঙ্গলবার সকালে হবিগঞ্জ পৌরসভার বৃক্ষরোপন অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। এমপি বলেন,‘পৌরসভা বৃক্ষরোপনের যে কর্মসূচী হাতে নিয়েছে তা’ প্রশংসার দাবী রাখে। পৌরসভা ইতিমধ্যে শহরের তিনকোনা পুকুরপাড়ে একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে।’ প্রধান অতিথি শহরের আরো যত পুকুর রয়েছে সেগুলো সংরক্ষণ করে হবিগঞ্জ পৌরসভা সুন্দর পরিবেশ বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
হবিগঞ্জ পৌরসভা আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপন একটি গুরুত্বপূর্ন কাজ। আমরা শহরের সৌন্দর্য্য বর্ধনের জন্য যেখানেই উপযুক্ত জায়গা পাচ্ছি সেখানেই গাছ রোপন করছি।’ তিনি বলেন,‘এর আগে পুরাতন খোয়াই নদীতে নির্মিত ওয়াকওয়ের পাশে বৃক্ষরোপনের উদ্যোগ নেয়া হয়েছিল। এভাবেই আমরা সবুজ হবিগঞ্জ পৌরসভা গড়ে তোলতে চাই।’ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল্লাহ, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী দিলীপ কুমার দত্ত, সহকারী প্রকৌশলী (পানি ও পয়ঃ নিস্কাশন) মোঃ আবদুল কদ্দুস শামীম, সাবেক জনপ্রতিনিধি আব্দুল মোতালিব মমরাজ প্রমূখ। হবিগঞ্জ পৌরসভার নিজস্ব তহবিল হতে প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয়ে ইতিমধ্যে সম্পন্ন হয়েছে ওয়াকওয়ে ও ঘাটলার কাজ। ঘাটলার পাশেই সৌন্দর্য্য বর্ধনের জন্য গাছ রোপন করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com