রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

জানুয়ারী মাসে হবিগঞ্জ পৌরসভার আমন্ত্রনে আসবে দক্ষিণ কোরিয়ার ভলান্টিয়াররা

  • আপডেট টাইম রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ১১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পৌরসভার আমন্ত্রনে হবিগঞ্জ সফরে আসছে দক্ষিণ কোরিয়ার অন্যতম স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হোপ ব্রীজের একটি প্রতিনিধি দল। দেশটির ইলসান প্রদেশের গইয়াং শহরের দাহাম ভলান্টিয়ার আর্গানাইজেশন হোপ ব্রীজ এর আগেও একাধিকবার হবিগঞ্জ সফরে এসেছে। আগামী বছরের জানুয়ারী মাসে প্রতিনিধি দল মেডিকেল ভলান্টিয়ারিং এবং হবিগঞ্জ পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোর ছাত্রছাত্রীদের সাথে শিক্ষা ও সাংস্কৃতিক ভাব বিনিময়ে এ সফর করবে।
হবিগঞ্জ পৌরসভার নির্বাহী অফিসার মোঃ জাবেদ ইকবাল চৌধুরী দক্ষিণ কোরিয়ার শোওন শহরে অনুষ্ঠিত ৮ম এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম এবং ৯ম এশিয়া প্যাসিফিক হাউজিং ফোরামের আন্তার্জাতিক সম্মেলনে অংশ গ্রহন করেন। ইলসানের গইয়াং শহরে দাহাম ভলান্টিয়ার অর্গানাইজেশনের অফিসে প্রতিষ্ঠানের পরিচালক পার্ক হিউন এর সাথে তার বৈঠক হয় গতকাল শনিবার। তিনি হবিগঞ্জ সফরের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।
হবিগঞ্জ পৌর নির্বাহী কর্মকর্তা জানান, পৌরসভার প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার সুযোগ রয়েছে। পার্ক হিউন উল্লেখ করেন তাদের প্রতিনিধি দলে কোরিয়ান ডাক্তার, নার্স এবং তরুন ভলান্টিয়াররা থাকবে এবং তারা বিগত সফরের মতো হবিগঞ্জের গরীব ও অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ সামগ্রী প্রদান করবে।
মেডিকেল ভলান্টিয়ারিংয়ের পাশাপাশি এ টিমের সদস্যরা বিগত দিনের মতো পৌরসভার অন্তর্গত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সাথে দু’দেশের শিক্ষা ও সাংস্কৃতিক ভাববিনিময় করবে। পার্ক হিউন আরো জানান, হবিগঞ্জ পৌরসভা চাইলে হবিগঞ্জে তাদের আগামী সফরের পর পৌরসভার ভলান্টিয়াররা কোরিয়াতে শিক্ষা ও সাংস্কৃতিক ভাববিনিময় করার সুযোগ পাবে।
দ্বিপাক্ষিক বৈঠক শেষে মোঃ জাবেদ ইকবাল চৌধুরী দাহাম ভলান্টিয়ার অর্গানাইজেশনের পরিচালক পার্ক হিউনকে হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে স্যুভেনির ও উপহার সামগ্রী প্রদান করেন।
উল্লেখ্য, কোরিয়ার ইন্টারন্যাশনাল ইয়ুথ একচেঞ্জ সেন্টার (আইওয়াইইসি), দাহাম ভলান্টিয়ার অর্গানাইজেশন এবং হোপ ব্রীজ নামক তিনটি প্রতিষ্ঠানের সদস্যরা বিগত দিনে বিভিন্ন সময়ে হবিগঞ্জ পৌরসভায় ভলান্টিয়ারিং কার্যক্রম ও হবিগঞ্জ শহেরর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে শিক্ষা-সাংস্কৃতিক ভাববিনিময় করেছে। যার সমন্বয়ের দায়িত্বে ছিলেন মোঃ জাবেদ ইকবাল চৌধুরী। তিনি উক্ত প্রতিষ্ঠান গুলোর বাংলাদেশের প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করছেন। আশা করা যায় আগামী সফরের মাধ্যমে কোরিয়ার গইয়াং শহর ও বাংলাদেশের হবিগঞ্জ শহরের মানুষের মাঝে একটি বন্ধুত্বের সূচনা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com