রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

সন্দলপুরে এক নিরীহ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৪ বা পড়া হয়েছে
Exif_JPEG_420

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার সন্দলপুর গ্রামে পুলিশের সোর্স দাবীদার ইব্রাহিম ও কাজলের ষড়যন্ত্রে অতিষ্ঠ হয়ে উঠেছে একটি অসহায় পরিবার। একের পর এক মামলা করলেও তা প্রমাণ করতে পারেনি। সর্বশেষ একটি ডাকাতির প্রস্তুতি মামলায় তাদেরকে জড়িয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এদিকে খাগাউড়া ফাঁড়ির পুলিশ প্রায়ই তাদের বাড়ি ঘরে তল্লাশী করায় পরিবারের লোকজন আতঙ্কে রয়েছে।
নির্যাতিত পরিবারের লোকজন জানান, গত ১৫ সেপ্টেম্বর সন্দলপুর গ্রামের কাজল মিয়া তার বাড়িতে ডাকাতি হয়েছে মর্মে একই এলাকার ধন মিয়ার পুত্র সিজিল মিয়া, জানু মিয়া, সিতার মিয়ার পুত্র আলমগীর মিয়ার বিরুদ্ধে বানিয়াচং থানায় অভিযোগ দায়ের করেন। এদিকে গত ২২ আগষ্ট থেকে সিজিলের বৃদ্ধ মা ও ভাই জানু মিয়াকে সিলেট ওসমানি মেডিকেলে ভর্তি করা হয়। তার মার পেটে ও ভাইয়ের পায়ের অপারেশন করা হয়। দীর্ঘ ১ মাস চিকিৎসা শেষে ১৯ সেপ্টেম্বর তারা বাড়ি ফিরেন। যে কারণে পুলিশ তদন্ত করে এর সত্যতা না পাওয়ায় মামলাটি আমলে নেয়নি।
এদিকে গত ১৯ সেপ্টেম্বর হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমল আদালত-৪ এ মামলা করেন কাজল মিয়া। আদালত আরজি বর্ণিত ঘটনার সাথে বাদীর জবানবন্দি মিল না পাওয়ায় বিচারক মোঃ ছিফাত উল্লাহ তা খারিজ করে দেন। পরে তাদের বিরুদ্ধে আদালতে ৭ ধারায় দুইটি মামলা করে অসুস্থ ওই পরিবারটিকে হয়রানি করে যাচ্ছেন ইব্রাহিম ও কাজল।
স্থানীয়রা জানান, পুলিশের সোর্স হিসেবে কাজল ও ইব্রাহিম এর এলাকায় পরিচিতি রয়েছে। যার কারণে সাধারণ মানুষ হয়রানির ভয়ে তাদের বিরুদ্ধে কিছু বলার সাহস পায় না। প্রতিবাদ করলেই পুলিশ দিয়ে তাদেরকে মামলায় জড়ানোর ভয় দেখানো হয়।
ভুক্তভোগী জানু মিয়া জানান, তিনি ও তার মা অসুস্থতার জন্য দীর্ঘ ১ মাস হাসপাতালে ছিলেন। এ সুযোগে বেশ কয়েকবার তাদের বাড়িঘরে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। এ সব ঘটনায় থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে নিরূপায় হয়ে আদালতে মামলা করা হয়।
এদিকে গত ২৪ সেপ্টেম্বর মধ্যরাতে কাজলের বাড়ির পার্শ্ববর্তী হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের সুগন্ধা যাত্রী ছাউনির নিকট ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ বানিয়াচং ছান্দের মহল্লার সামছু মিয়ার পুত্র নানু মিয়া (৪০) সহ ২ জনকে আটক করে। এ ঘটনায় মামলা হলে সিজিল মিয়াকেও আসামি করা হয়। পুলিশের এমন কর্মকাণ্ডে স্থানীয়দের মাঝে সমালোচনা হচ্ছে। ভুক্তভোগীরা এর সুষ্ঠু তদন্ত দাবি করেন।
এ বিষয়ে বানিয়াচং থানার ওসি দেলোয়ার হোসেন জানান, কাজল একটি অভিযোগ দিলেও সত্য না হওয়ায় হওয়ায় আমলে নেয়া হয়নি। তবে সিজিলকে যদি যড়যন্ত্র করে ডাকাতির প্রস্তুতি মামলায় নাম দেয়া হলে ব্যবস্থা নেয়া হবে। তিনি বরেন, নির্দোষ কোনো ব্যক্তি হয়রানির শিকার হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com