শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে ৪৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব রাজিউড়া থেকে মাদক ব্যবসায়ী আটক ॥ ১০৫ পিস ইয়াবা উদ্ধার ঢাকা পঙ্গু হাসপাতালে গেলেন যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম. এ মালেকচিকিৎসাধীন বিএনপি নেতা জাকির হোসেনকে দেখতে হবিগঞ্জে ছাত্র আন্দোলনের ঘটনায় নবীগঞ্জের জিয়া উদ্দিনকে আসামী করায় বিএনপি নেতাদের ক্ষোভ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শহরতলীর এড়ালিয়ায় বিরোধপূর্ণ ভূমিতে দেয়াল নির্মাণের চেষ্টা জে কে এন্ড এইচ কে হাইস্কুল এন্ড কলেজের শতবর্ষপূর্তি অনুষ্ঠানের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা সি আই মটরসের সোনালিকা ডে-২০২৪ উদযাপন নবীগঞ্জে সাড়ে তিনঘণ্টা বন্ধ ছিল বিদ্যুৎসেবা আজমিরীগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু বানিয়াচংয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ’লীগ উন্নয়নের নামে দেশকে লুটপাটের জোয়ারে ভাসিয়েছে

বানিয়াচংয়ের সন্দলপুরে এক মাসে ৩৩ টি ঘরবাড়ীতে চুরি

  • আপডেট টাইম শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের সন্দলপুর গ্রামে গত ১ মাসে অন্তত ৩৩টি চুরির ঘটনা ঘটেছে। প্রতিনিয়ত চুরির ঘটনায় আতঙ্ক বিরাজ করছে গ্রাম তথা এলাকাবাসীর মধ্যে। চোরেরা বাড়ির দরজা-জানালা ভেঙে ও অতি সুকৌশলে ঘরে প্রবেশ করে স্বর্ণালঙ্কার, টাকা, টিভি, দামী মোবাইল সেটসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। পাশাপাশি বিভিন্ন বাড়ি থেকে সৌর বিদ্যুৎ চালিত সোলার ব্যাটারী ও ফিশারী থেকে থেকে মাছ চুরি করছে। বাদ পড়ছেনা অসহায় প্রতিবন্ধীর ঘরবাড়ীও। কিন্তু কেউ থানায় জিডি বা কোনো অভিযোগ দায়ের করেননি। এতে ঘটনাগুলো আইনশৃংখলা বাহিনীর অজ্ঞাতে থাকায় আরো বৃদ্ধি পাচ্ছে চুরির ঘটনা। স্থানীয় ইউপি সদস্য এনামুল হক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান মো: আব্দুল্লা মিয়া বলেন, তাদের এলাকার ওই গ্রামে চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে, এতে অনেক পরিবার নি:স্ব হয়ে যাচ্ছে। থানার বা আদালতে কেউ অভিযোগ করছেন না, ফলে একের পর এক ঘটছে চুরির ঘটনা।
ওই গ্রামের বর্গাচাষী কৃষক এবাদুর রহমান বলেন, তার বাড়ীতে গত ১৮ সেপ্টেম্বর গভীর রাতে ঘরের পেছনের দরজার টিন কেটে অজ্ঞাত চোরেরা ঘরে প্রবেশ করে তার ৪ মাস বয়সী প্রতিবন্ধী অসুস্থ শিশুটির চিকিৎসার জন্য রাখা ৩৫ হাজার টাকা, মোবাইল ফোন সহ দামী মালামাল নিয়ে যায়। একই রাতে তার পার্শ্ববর্তী আরেক প্রতিবন্ধী সিরাজুল ইসলামের ঘরটিও চুরি হয়। এভাবে আরেক প্রতিবন্ধী রাফিয়া বেগম বলেন, কিছুদিন পূর্বে তার বাড়ীতেও হানা দিয়ে চোরের দল সৌরবিদ্যুতের ব্যাটারি ও মোবাইল নিয়ে যায়। কৃষক কাজল মিয়া বলেন, গত ৯ সেপ্টেম্বর গভীর রাতে ঘরের জানালার গ্রীল কেটে ঘরে প্রবেশ করে ধান বিক্রির ৮০ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণালংকার সহ ২ লক্ষ ১০ হাজার টাকার মালামাল নিয়ে যায়। এ ঘটনায় তিনি হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। কৃষক ইব্রাহিম মিয়া বলেন, একদল চোরের হুমকিতে তিনি নির্বাহী হাকিম আদালত হবিগঞ্জে ১০৭/১১৪/ ১০৭ ( সি) ধারায় মামলা দায়ের করেছেন। মো: ফয়জুল মিয়া বলেন, তিনি নিজেও চোর কর্তৃক হয়রানীর শিকার হয়ে বানিয়াচং থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মাসুম মিয়া নামের আরেক যুবক বলেন, তাদের গ্রামে চোরের এমন উপদ্রব দেখা দিয়েছে। গত ১ মাসে প্রায় ৩৩টি চুরির ঘটনা ঘটেছে এমনকি তার বাড়ী থেকে গত ২৬ আগষ্ট রাতে চুরির ঘটনা ঘটে। এতে তার দামী একটি মোবাইল ফোন নিয়ে যায়। থানায় গেলে পুলিশের পরামর্শে আগষ্ট হারানো জিডি নং-১৪২৪ দায়ের করেন। সন্দলপুর গ্রামের ইব্রাহিম মিয়া তিনি বলেন, তার বাড়ীতে চোরেরা হানা দিয়ে লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। একইভাবে আহমদ মিয়া, সাফিক মিয়া, কদ্দুস মিয়া, রতন রায়, গোপাল রায়, বন রায়, সুশীল রায়, আনোয়ার মিয়া, মোস্তফা মিয়া, রেজাউর রহমান, আবু বক্কর, কাজল মিয়া, রাজু মিয়ার বাড়ী সহ ৩৩টি বাড়িতে ঘটেছে দু:সাহসিক চুরির ঘটনা।
এ বিষয়ে বানিয়াচং থানার ওসি (তদন্ত) আবু হানিফের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি জানার পর সাথে সাথেই অভিযান চালিয়ে ৫জনকে গ্রেফতার করেছি। অপর চোরদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশ সবসময় মাঠে কাজ করছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com