রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

আজমিরীগঞ্জ এবিসি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের জায়গা দখলের পাঁয়তারা প্রতিরোধে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

  • আপডেট টাইম রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১৬১ বা পড়া হয়েছে

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ এএবিসি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের হোস্টেলের জায়গা দখলের পাঁয়তারায় লিপ্ত রয়েছে এলাকার কিছু দুর্বৃত্ত। এ উপলক্ষ্যে গতকাল শনিবার সকাল ১১ টায় ওই বিদ্যালয়ের হলরুমে জায়গা দখলকারীদের বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। সভায় বিদ্যালয়ের যাবতীয় স্থাবর অস্থাবর জায়গা সম্পদ রক্ষার্থে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। জানা যায়, আজমিরীগঞ্জ উপজেলায় ১৯৩০ সালের পূর্বে শুধুমাত্র প্রাথমিক বিদ্যালয় ছিল। এলাকার লোকজন প্রাথমিক বিদ্যালয়ে পাঠ সমাপ্তির পর মাধ্যমিক বিদ্যালয় না থাকায় শিক্ষা সমাপ্তি করতে হত প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত। এ বিষয়টি বিবেচনায় এনে ১নং আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের বিরাট গ্রামের বাসিন্দা ও সম্ভ্রান্ত ব্যক্তি বীর চরণ রায় বৃটিশ শাসনামল ১৯৩০ সনে প্রতিষ্ঠা করেন আজমিরীগঞ্জ এমালগেমিটেড বীরচরণ হাইস্কুল। একই সময় আজমিরীগঞ্জ, সুনামগঞ্জের শাল্লা, কিশোরগঞ্জের ইটনা মিটামইন ও নেত্রকোনার খালিয়াজুরি উপজেলা থেকে প্রাথমিক বিদ্যালয়ের পাঠ সমাপ্তি করে আসা শিক্ষার্থীদের আজমিরীগঞ্জ এবিসি উচ্চ বিদ্যালয়ে ভর্তি করাত তাদের অভিবাবকগণ। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রী পরিষদ এর ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী ও নেত্রকোনার খালিয়াজুরি উপজেলার কৃষ্ণপুরের বাসিন্দা মোঃ আব্দুল জব্বার ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। অপর দিকে পাশের বিভিন্ন উপজেলার শিক্ষার্থীদের থাকা খাওয়ার জন্য উক্ত উচ্চ বিদ্যালয়ের অপরপাড়ে তৎকালীন জমিদার ও এমএলএ কালী প্রসন্ন চৌধুরী দাস হোস্টেল প্রতিষ্ঠা করেন। সময়ের বিবর্তনে কুশিয়ারার শাখা নদীতে সবকিছু বিলীন হলেও একটি পাকা টয়লেট এখনও দাঁড়িয়ে আছে কালের স্বাক্ষী হয়ে। বর্তমানে কয়েক বছর ধরে একাধিক ভূমিদস্যুর লুলুপদৃষ্টি পড়ে ওই হোস্টেলের জায়গার উপর। এরই প্রেক্ষিতে তারা জালদলিল তৈরি করে দখল করার পাঁয়তারায় লিপ্ত রয়েছে। বিগত ২০২২ সনের শেষের দিকে তারা বাঁশের বেড়া দিয়ে নিজদের দখলে নেয়ার চেষ্টা করে।
কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে দখল ছেড়ে চলে যেতে বাধ্য হয়। সম্প্রতি আবারও ওই ভূমিদস্যু চক্রের সদস্যরা জাল দলিলের মাধ্যমে ওই জায়গা নিজেদের দখলে নিতে মরিয়া হয়ে উঠে। এরই প্রেক্ষিতে গতকাল শনিবার সকাল ১১ টায় শিক্ষক নজরুল ইসলামের সঞ্চালনায় ও প্রধান শিক্ষক সুখন সূত্রধরের সভাপতিত্বে বিদ্যালয়ের হলরুমে একটি প্রতিবাদসভা অনুষ্টিত হয়। সভায় উপজেলার রাজনীতিবিদ, ব্যবসায়ী, গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন। সভায় বিদ্যালয়ের স্থাবর অস্থাবর জায়গা সম্পদ রক্ষার্থে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরা হলেন, সভাপতি- মিজবাহ উদ্দিন ভূঁইয়া, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলাউদ্দিন, সদস্য সচিব উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব, সহ সদস্য সচিব ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন মোবারুল, সদস্য, তৈয়বুর রহমান খাঁন বাচ্চু, এডভোকেট ফেরদৌস, মনোয়ার আলী, মঞ্জু কান্তি রায়, তফসির মিয়া, খালেকুজ্জামান, সামায়ূন চৌধুরী, জাহাঙ্গীর আলম, স্বাধীন মিয়া, আক্তার হোসেন, মিজানুর রহমান মিজান, জসিম উদ্দিন, লেচু মিয়া, আলী মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com