সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ খোয়াই নদীর ভাঙনে বিলীন হচ্ছে গ্রাম ও ফসলি জমি লাখাইয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০ চুনারুঘাটে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা ॥ আঞ্চলিক প্রেসক্লাবের নিন্দা শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তৈয়মুর ইসলাম বদলী হামলা-লুটপাটের ঘটনার ১০ বছর পর নবীগঞ্জে আ.লীগের ২৬ নেতার বিরুদ্ধে জামায়েত নেতার মামলা নবীগঞ্জের দিনারপুরে ছুটির দিনে রাতভর পাহাড় কাটে সুযোগ সন্ধানী পাহাড়খেকোরা চুনারুঘাটে মোটর সাইকেল দুর্ঘটনায় শায়েস্তাগঞ্জের ২ যুবক নিহত জয়নগর হাজী আমির আলী উচ্চ বিদ্যালয়ের লুন্ঠনকৃত ১৩টি ল্যাপটপ ফেরত দেয়া হয়েছে

মাধবপুরে মহাসড়ক দখল করে গাড়ি স্ট্যান্ডসহ ফুটপাতের দোকান

  • আপডেট টাইম শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার পৌর শহরের ঢাকা-সিলেট মহাসড়কের দুইপাশে গড়ে উঠেছে গাড়ির স্ট্যান্ডসহ অসংখ্য ভাসমান দোকান। ফলে সকাল থেকে রাত পর্যন্ত মহাসড়কে যানজট লেগে থাকে। এতে চরম দূর্ভোগে পড়েন চলাচলকারীরা। ফুটপাত ভাসমান ব্যবসায়ীদের এবং মহাসড়ক বিভিন্ন যানবাহনের দখলে থাকার কারনে সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুর বাজারে যানজট এখন নিত্যসঙ্গী।
ভুক্তভোগীরা জানান, মহাসড়কের পাশে জনগনের চলাচলের যে রাস্তা রয়েছে এ রাস্তার দখল করে সিএনজি, বাস, অটোরিকশার স্ট্যান্ডসহ ভাসমান ব্যবসায়ীরা দোকান খুলে বসে আছে। তাই সাধারণ পথচারীরা বাধ্য হয়ে মহাসড়কের ওপর দিয়ে চলাচল করছেন। একারনে পথচারীরা প্রায়ই সড়ক দূর্ঘটনায় আহত হচ্ছেন। ইতোপূর্বে মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাকের নির্দেশে পুলিশ ফুটপাত ও মহাসড়কের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মহাসড়ক যানজট মুক্ত করেছিল। কিন্তু কিছু দিন যেতে না যেতেই আবারো ধীরে ধীরে ফুটপাত দখলসহ মহাসড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা ও দোকান ঘর।
আকলিমা আক্তার নামে এক নারী পথচারী জানান, মহাসড়কের ফুটপাত দিয়ে সাধারন লোকজন চলাচল করার কথা। কিন্তু ভাসমান দোকানীরা ফুটপাত এমনভাবে দখল করে রেখেছে চলাচলের কোন সুযোগ নেই। এ ছাড়া যানবাহনগুলো যত্রযত্র রাখায় নারী পথচারীরা অনেক বিড়ম্বনার মধ্যে পড়ছেন। ফুটপাত দখলমুক্ত করা হলে পথচারীরা সহজেই বাজারে যাতায়াত করতে পারত। সাইফুল ইসলাম নামে অপর এক পথচারী জানান, মাধবপুর বাজারে প্রতিদিন ৪টি উপজেলার লোকজন ব্যবসাসহ অন্যান্য কাজে মাধবপুর বাজারে যাতায়াত করে। এ কারনে বাজারে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। কিন্তু যানবাহন থেকে নামার পর ফুটপাত দিয়ে হাটার আর কোন সুযোগ নেই। ফুটপাতে হাটতে না পেরে যাত্রীরা গাড়ী থেকে নেমে মহাসড়কের ওপর দিয়ে চলাচল করে। মানুষের জটলার কারনে মহাসড়কে চলাচলকারী দুরপাল্লার যানবাহন জটের মধ্যে আটকা পড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com