রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষামূলক কর্মকান্ডেও নেতৃত্ব দিচ্ছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি-ড. তৌফিক রহমান চৌধুরী

  • আপডেট টাইম শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী বলেছেন, সিলেট অঞ্চলে উচ্চ শিক্ষাবিস্তারের স্বপ্ন নিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করলেও ২০ বছরের মাথায় সারাদেশের বিভিন্ন জেলা থেকে এখানে শিক্ষার্থীরা পড়তে আসছেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমাদের গ্র্যাজুয়েটরা ভালো অবস্থান করে নিয়েছেন। ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে আমাদের নিষ্ঠাবান শিক্ষকবৃন্দ মানসম্পন্ন শিক্ষাদানে ঐকান্তিক প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। শিক্ষার পাশাপাশি সহশিক্ষামূলক কর্মকান্ডেও এ বিশ্ববিদ্যালয় নেতৃত্ব দিচ্ছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী জাতীয় ক্রিকেট দলে খেলছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক রাজিন সালেহ ও বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক আমাদের শিক্ষার্থী। এটি আমাদের জন্য গর্বের। আজ ২১ জুলাই শুক্রবার বিকেল ৫ টায় ঢাকায় অনুষ্টিব্য ক্লেমন ইনডোর ইউনি কাপ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহনকারী মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্রিকেট দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. তৌফিক রহমান চৌধুরী এ কথাগুলো বলেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন বাংলাদেশ আর বাংলাদেশকে বর্হিবিশ্বে পরিচিত করেছে এদেশের ক্রিকেট। মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হকের সভাপত্বিতে অনুষ্ঠিত জার্সি উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব স্ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর রহমান চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্রিকেট দলের স্পন্সর এএইচজেড এসোসিয়েটস এর রিজিওনাল ম্যানেজার রনি রায়, মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এর ডিন প্রফেসর ড. নজরুল হক চৌধুরী, পরিচালক ছাত্রকল্যান উপদেশ ও নির্দেশনা প্রফেসর চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, রেজিস্ট্রার ও এমইউ স্পোর্স্টস ক্লাবের উপদেষ্ঠা তারেক ইসলাম, মেট্রোপলিটন ইউনিভার্সিটির এসিসট্যান্ট ডাইরেক্টর স্পোর্স্টস, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্রিকেট দলের কোচ রাজিন সালেহ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক সাইদুর রহমান পলাশ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি ইনডোর ক্রিকেট দলের অধিনায়ক মেহেদী প্রমূখ। মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব স্ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর রহমান চৌধুরী বলেন, ক্লেমন ইনডোর ইউনি কাপ ক্রিকেট টুর্নামেন্ট একটি জনপ্রিয় ইভেন্ট। মেট্রোপলিটন ইউনিভার্সিটি একবার রানার্স আপসহ প্রতিটি আয়োজনে বেশ ভালো করেছে। এবারও ভালো করবে বলে আমি আশাবাদি।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য জ্ঞান সৃষ্টি, গবেষণা ও শিক্ষার্থীদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার ব্রতে আমরা একাগ্রতার সাথে কাজ করে যাচ্ছি। একজন ব্যক্তির জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়টুকু কাটে বিশ্ববিদ্যালয়ে। তাই এখান থেকে ডিগ্রী অর্জনের পাশাপাশি কেউ ভালো খেলোয়ার, কবি, সাহিত্যিক, শিল্পী হয়ে বের হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নেতৃত্ব দিবে এটাই আমাদের প্রত্যাশা। আমরা শিক্ষার্থীদের পূর্নাঙ্গ মানুষ হিসেবে গড়ে তুলতে যা যা করনীয় সেই কাজটি করছি। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্রিকেট দলের স্পন্সর এএইচজেড এসোসিয়েটসকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে অন্যান্য সহশিক্ষামূলক কর্মকান্ডেও তাদের এগিয়ে আসার আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com