শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাধবপুরের ধর্মঘর সীমান্ত দিয়ে ভারত যাবার সময় আটক ৬ বি-বাড়িয়ায় ৬ কেজি গাঁজা নিয়ে মাধবপুরের যুবকসহ দুই ব্যবসায়ী গ্রেফতার লাখাইয়ে স্ত্রীর মামলায় স্বামী মামুন গ্রেফতার নবীগঞ্জে জাসাস এর নতুন কমিটি গঠন ॥ আহ্বায়ক আকবর হোসেন সদস্য সচিব কাজী সেলিম লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে ধর্ষণ মামলার আসামিসহ গ্রেপ্তার ২ মাধবপুরে ৩৩ বোতল ফেনসিডিল ও মোটরসাইকেল উদ্ধার ॥ আটক ২ লাখাইয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে দায়েরী মামলা প্রত্যাহারের দাবিতে মোড়াকির গ্রামবাসির মানববন্ধন জেলা সদর আধুনিক হাসপাতালে হবিগঞ্জ পৌরসভা ও বিডি ক্লিনের পরিচ্ছন্নতা অভিযান শুরু নবীগঞ্জে পুলিশের অভিযানে পলাতক আসামী গ্রেফতার চুনারুঘাটে ৪৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

জ্ঞানের সাধনা ও ক্রমাগত শেখার ইচ্ছা থেকেই সাফল্য আসে- ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ১০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেশের শীর্ষ বেসরকারি প্রতিষ্ঠান সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “শিক্ষা কেবল সাফল্যের পথ নয়; এটি আত্ম-আবিষ্কার এবং আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলার একটি যাত্রা। জ্ঞানের সাধনা ও ক্রমাগত শেখার ইচ্ছা থেকেই সাফল্য আসে। চতুর্থ শিল্প বিপ্লবের যুগের শিক্ষার্থীদের মধ্যে এই বোধ সদা জাগ্রত থাকতে হবে।”
গতকাল ১৩ জুলাই বৃহস্পতিবার দুপুর সাড়ে ১১ টায় সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান স্কলার্সহোম এর বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। স্কলার্সহোম এর শাহী ঈদগাহ ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ কর্নেল মুনির আহমেদ কাদেরী (অবঃ)। ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মীনাক্ষী সাহা। এ সময় উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরীসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রথম পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মনোমুগ্ধকর সুর ও সংগীতসহ কবিতা আবৃত্তি ও অন্য পরিবেশনা ছিল দারুণভাবে উপভোগ্য। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত ও উৎসাহী অংশগ্রহণের মাধ্যমে তারা সৃজনশীলতা এবং প্রতিভার পরিচয় দিয়ে দর্শকদের বিমোহিত করেছিল। স্কলারর্সহোমের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ ও সিলেটে ঐতিত্য তুলে ধরা হয়। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক আরো বলেন, স্কলার্সহোম একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান যা সিলেট তথা বাংলাদেশে মানসম্পন্ন শিক্ষাদানে নিবেদিত। আমি লক্ষ্য করেছি প্রতিষ্ঠানটি অ্যাকাডেমিক উৎকর্ষ ও সামগ্রিক উন্নয়নের ওপর দৃষ্টি নিবদ্ধ করে শিক্ষার্থীদের সহানুভূতিশীল, আত্মবিশ্বাসী এবং বিশ্বব্যাপী দায?িত্বশীল ব্যক্তি হয়ে উঠতে ক্ষমতায়ন করছে। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ কর্নেল মুনির আহমেদ কাদেরী (অবঃ) বলেন, “এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে আজকের অনুষ্ঠানে একাডেমিক অর্জন এবং সাংস্কৃতিক প্রাণবন্ততার সুরেলা মিশ্রণ দেখতে পেয়ে আমি গর্বিত। আজকের আয়োজনের সাফল্য একটি সুসংহত শিক্ষা গড়ে তোলার প্রতি আমাদের অঙ্গীকারের প্রমাণ। যা অ্যাকাডেমিক শ্রেষ্ঠত্ব এবং সাংস্কৃতিক সমৃদ্ধি উভয়কেই গুরুত্ব প্রদান করে।”
অনুষ্ঠানস্থলে পৌছলে ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হককে ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। প্রধান অতিথিকে সম্মাননা স্মারক ও মানপত্র তুলে দেন অধ্যক্ষ কর্নেল মুনির আহমেদ কাদেরী (অবঃ)।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com