রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

সাংবাদিকের নামে উপজেলা সমবায় কর্মকর্তার উদ্দেশ্য প্রণোদিত জিডি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৯৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়ে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের নামে থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন আজমিরীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা দেবাশীষ দেব।
গতকাল আজমিরীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক খোয়াই ও যায়যায়দিনের প্রতিনিধি মোঃ আবু হেনার নামে তিনি এই জিডি করেন। এ ঘটনায় জেলাজুড়ে কর্মরত সাংবাদিকরা মর্মাহত হয়েছেন। তারা বলছেন, নিজের অপরাধ ঢাকার জন্য সমবায় কর্মকর্তা এই জিডি করেছেন।
দেবাশীষ দেব জিডিতে উল্লেখ করেন, তিনি ছুটিতে থাকাকালীন দপ্তরের কর্মচারীদের সামনে সাংবাদিক আবু হেনা তাঁর কার্যালয়ে গিয়ে কাগজপত্রের ছবি সংগ্রহ করেন। ফলে সেখান থেকে গুরুত্বপূর্ণ নথি হারানোর সম্ভাবনা থাকে। তবে সাংবাদিক আবু হেনা বলেন, “আমি গত ১৩ জুন সমবায় কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তাঁকে পাইনি। সেখানে উপস্থিত অন্যদের নিকট থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে চলে আসি। পরে জেলা সমবায় কর্মকর্তার সঙ্গে কথা বললে তিনি জানান, দেবাশীষ দেব লিখিত কোন আবেদন না করেই কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। যে তথ্যের ভিত্তিতে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে দেবাশীষ দেব আমার নামে মিথ্যা ও মানহানীকর জিডি করেছেন।”
এদিকে, সাংবাদিকের নামে এ ধরণের জিডি করায় জেলায় কর্মরত সাংবাদিকরা মর্মাহত হয়েছেন। এ বিষয়ে আজমিরীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আমীর হামজা বলেন, “সমবায় কর্মকর্তা দেবাশীষ দেব প্রায়ই ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকেন। এ সংক্রান্ত সত্য সংবাদ প্রকাশ হওয়ার পর তিনি একজন গণমাধ্যম কর্মীর নামে এমন মানহানীকর জিডি করলেন।” হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগর বলেন, “সমবায় কর্মকর্তা দেবাশীষ দেবের এই জিডি উদ্দেশ্যে প্রণোদিত। এটি তাঁর নিজের অপরাধ ঢাকার অপচেষ্টা। বিষয়টি তাঁর উর্ধ্বতন মহল খতিয়ে দেখবেন বলে আমি প্রত্যাশা করি।”

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com