বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ব্যারিস্টার সুমন মিরপুর থেকে গ্রেফতার ॥ ৫ দিনের রিমান্ডে চুনারুঘাটে আগুনে পুড়ে গেছে ৮ দোকান ঘর জামিন ফেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী হবিগঞ্জের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে হবে নবীগঞ্জে পুলিশের অভিযানে এক পরোয়ানাভূক্ত আসামিকে গ্রেপ্তার মাধবপুরে ৬৬ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হবিগঞ্জ পৌর বিএনপির সভায় জিকে গউছ ॥ আওয়ামীলীগ চক্রান্তকারী দুষ্ট প্রকৃতির রাজনৈতিক দল আজ নিমতলায় অগ্নি নির্বাপণ উদ্বুদ্ধকরণ মহড়ার আয়োজন করেছে হবিগঞ্জ পৌরসভা টমটম গাড়ি চুরির অভিযোগে পাইকপাড়ায় যুবক আটক চুনারুঘাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারপিট করার অভিযোগে স্বামী গ্রেফতার

হবিগঞ্জে জলাধার ভরাট বন্ধের দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে বাপা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ১৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর এলাকার নোয়াহাটি বাইপাস সড়ক সংলগ্ন জলাধার ভরাট বন্ধের দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখা।
স্মারকলিপিতে বলা হয়, এই শহর চরম জলাবদ্ধতা সমস্যায় আক্রান্ত শহর হিসেবে পরিচিতি লাভ করেছে ইতিমধ্যেই। এছাড়াও শুষ্ক মৌসুমে ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যায় এখানে। যে কারণে শহরের বৃহৎ জনগোষ্ঠী মারাত্মক ভাবে পানীয় সংকটে পড়েন। এই জলাবদ্ধতা ও ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ার অন্যতম প্রধান কারণ হচ্ছে পৌর এলাকার পুকুর, জলাশয়, খাল, নদী দখল ও ভরাট হয়ে যাওয়া। তাই পুকুর, জলাশয়, খাল ইত্যাদি রক্ষা করা অতীব জরুরি হয়ে পড়েছে। এমতাবস্থায় বাইপাস এলাকার জলাধার ভরাট প্রক্রিয়ার খবর আমাদেরকে শংকিত ও হতাশ করেছে। কারণ এটি শহরের বারিপাত অঞ্চল হিসেবে চিহ্নিত জলাধার।
স্মারকলিপিতে নোয়াহাটি সংলগ্ন বাইপাস সড়ক এর পার্শ্ববর্তী জলাধারটি ভরাট প্রক্রিয়া বন্ধের দাবি জানিয়ে বলা হয়- ইতিপূর্বে হবিগঞ্জ শহরের বেশ কয়েকটি পুকুর, পুরাতন খোয়াই নদী, শহরের পশ্চিম দিকের সাবেক রেললাইন বর্তমান বাইপাস সড়কের খালসহ বিভিন্ন জলাশয় দখলমুক্ত ও পুনরুদ্ধার এর দাবি জানিয়ে আসছে বাপা। শহরের ভরাট ও দখল হয়ে যাওয়া সকল পুকুর-জলাশয়-খাল পুনঃখননের দাবি জানানো হয় বাপা হবিগঞ্জের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত স্মারকলিপিতে।
জেলা প্রশাসকের অনুপস্থিতিতে গতকাল ১৯ ডিসেম্বর (সোমবার) বিকেলে স্মারকলিপি গ্রহণ করেন সহকারী কমিশনার (গোপনীয়) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাভিদ সারওয়ার।
মেয়র হবিগঞ্জ পৌরসভা, উপ-পরিচালক, পরিবেশ অধিদপ্তর হবিগঞ্জ ও নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপদ বিভাগ হবিগঞ্জকে স্মারকলিপির অনুলিপি দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com