রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

হবিগঞ্জে সেমিনারে শাবিপ্রবি অধ্যাপক ড. শাহ আলম ॥ শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তির ব্যবহারে ভাল হতে হবে

  • আপডেট টাইম সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ৩৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আলম বলেছেন, বর্তমান সময় হল তথ্য প্রযুক্তির। শিক্ষার্থীদেরকে দক্ষতা অর্জন এবং সফল হতে হলে তথ্য প্রযুক্তির ব্যবহারে ভাল হতে হবে। আর তথ্য প্রযুক্তিতে ভাল করতে হলে কঠোর অনুশীলন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও আইসিটির জন্য বিশেষ গুরুত্ব প্রদান করতে হবে। শিক্ষার্থীদেরকে ভাল করে লেখাপড়ার পাশাপাশি শিক্ষকদেরকে সম্মান করতে হবে। সবাইকে শুদ্ধ ও সৎভাবে চলতে হবে। শিক্ষার্থীদেরকে ভাল করতে হলে তিনভাবে ভাল করতে হবে। ক্লাশের আগে, ক্লাশের মধ্যে ও ক্লাসের পরে। মনে রাখতে হবে প্রযুক্তিকে কোনভাবেই খারাপভাবে ব্যবহার করা যাবে না। শনিবার দুপুরে হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে গ্লোবাল আইটি হোম ট্রেনিং সেন্টার এর উদ্যোগে ‘একটাই লক্ষ্য হতে হবে দক্ষ” শ্লোগান নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেক্টরের ভূমিকা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।
হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ফার্ম মেশিনারী বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইপিই বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মিছবাহ উদ্দিন, গণিত বিভাগে সহকারী অধ্যাপক মোহাম্মদ সালাহ উদ্দিন, হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সজল কুমার পাল, এডভোকেট আবু জাহির মডেল কলেজের অধ্যক্ষ মো. রফিক আলী, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার শাহ জয়নাল আবেদীন রাসেল, রাগীব রাবেয়া স্কুল ও কলেজের প্রভাষক আবিদুর রহমান প্রমুখ।
গ্লোবাল আইটি হোম ট্রেনিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোহিত মিয়া জানান, হবিগঞ্জের তরুণ সমাজকে তথ্য ও প্রযুক্তিতে দক্ষ হিসাবে গড়ে তুলতে তার প্রতিষ্ঠান কাজ করছে। এর বাহিরে স্পোকেন ইংলিশ ও কম্পিউটার টেকনোজির উপর প্রশিক্ষণ এর ব্যবস্থা রয়েছে। তরুণরা যাতে বিকল্প কর্মসংস্থান করতে পারে তার জন্য রয়েছে এন্ড্রয়েড মোবাইল এ্যাপস, প্রোগ্রামিং ল্যাংগুয়েজ, ওয়েব ডিজাইন, আউটসোর্সিং ও গ্রাফিক্স প্রশিক্ষণের ব্যবস্থা। নতুন প্রজন্মকে প্রযুক্তি মনস্ক করতে তিনি এই সেমিনারের আয়োজন করেন। এতে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com