রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে উপদেষ্টা ফরুক ই আজম বীর প্রতীক ॥ সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে চেষ্টা করা হবে শহরে যুবককে ছুরিকাঘাত শহরের মাহমুদাবাদে শিশুকে জিম্মি করে বাসায় ছিনতাই নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ ॥ প্রতিশোধ পরায়ণ না হয়ে আওয়ামীলীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি ফয়সাল চৌধুরীকে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইনক’র) উদ্যোগে গণসংবর্ধনা প্রদান ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তিকারী যুবকের নামে মামলা রোটারিয়ান মোহাম্মদ নোমান মিয়া’র ডক্টরেট ডিগ্রি অর্জন বাহুবল মিরপুর বাজারে ১৩ গ্রামের সংঘর্ষের ঘটনায় সালিশে নিষ্পত্তি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক ২ ॥ ইনাতগঞ্জে বৃদ্ধ নিহত পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেসবুকে কুটুক্তি করায় যুবক আটক ॥ থানা ঘেরাও

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ শিবপাশায় পৈত্রিক সম্পত্তির মার্কেটে হামলা-ভাংচুর ও বৃক্ষনিধনের অপচেষ্টা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৪০৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বং মহল্লায় পৈত্রিক সম্পত্তিভুক্ত মার্কেটে হামলা-ভাংচুর ও বৃক্ষনিধন করে উচ্ছেদের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে পরিবার বর্গের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মোবাশ্বির চৌধুরী, মোকাম্মেল আবেদীন চৌধুরী বিপুল ও পলাশ চৌধুরী। তারা বলেন, শিবপাশা ইউনিয়নের বং মহল্লায় ৪ একর ২৮ শতক ভূমি মোবাশ্বির চৌধুরী, মোকাম্মেল আবেদীন চৌধুরী বিপুল ও পলাশ চৌধুরীদের পূর্ব পুরুষদের মৌরশী সম্পত্তি। যা ১৯৫৬ ইং সনে তাদের পূর্বপুরুষ সাবেক চেয়ারম্যান মরহুম তজমুল আলী চৌধুরী, মরহুম আলী রহমান চৌধুরী ও মরহুম আলী হায়দার চৌধুরীর নামে উক্ত ভূমিগুলো রেকর্ডভুক্ত হয়। (বং মৌজা এসএ দাগ ৬৬৩, বর্তমান দাগ ৯৮০)। এরপর থেকে ৫৫ বছর যাবত উক্ত ভূমি তারা ভোগদখল করে আসছেন। তাদের মালিকানাধীন ভূমিতে সড়কের পাশে ১০ বছর আগে বড় মার্কেট নির্মাণ করা হয়েছে। মার্কেটের পেছনে খালি জায়গায় নানা জাতের মূল্যবান গাছপালা রোপন করা হয়েছে। একই সাথে ধান মাড়ানো ও শুকানোর জন্য খালি জায়গাটি ব্যবহৃত হয়ে আসছে। সম্প্রতি বং মহল্লার একটি কুচক্রি মহল অপপ্রচার চালাচ্ছে এ ভূমিগুলো নাকি তাদের পূর্ব পুুরুষদের নয়। ভূমিটিতে নাকি খেলার মাঠ ছিল। অথচ দিবালোকের মতো সত্য যে, এ ভূমিগুলোর এসএ রেকর্ড ও বর্তমান আর এস রেকর্ড তাদের ওই তিন পূর্ব পুরুষের নামে। যা শিবপাশা ইউনিয়নবাসীসহ আশেপাশের এলাকার জনসাধারণও অবগত রয়েছেন। লিখিত বক্তব্যে আরও বলা হয় উক্ত ভূমিগুলো থেকে সরকারি প্রতিষ্ঠান ৫নং শিবপাশা ইউনিয়ন কমপ্লেক্স, বং সরকারি প্রাথমিক বিদ্যালয়, বং হাফিজিয়া সুন্নিয়া মাদ্রাসা, পশু হাসপাতাল এবং সরকারি গোদাম ঘরের জন্য প্রায় ১৫৬ শতক জায়গা তারা ওয়ারিশানগণ সরকারকে উক্ত ভূমি বিনামূল্যে দলিলমূলে রেজিস্ট্রি করে দিয়েছেন। কিন্তু সম্প্রতি বং মহল্লার একটি কুচক্রি মহল নিজের হীন স্বার্থ চরিতার্থ করতে তাদের পূর্ব পুুরুষ ও তাদের সম্মানহানি করার জন্য উঠে পড়ে লেগেছে। তারা বিভিন্ন ছলকৌশলে তাদের মালিকানাধীন জায়গা দখলের অপচেষ্টা চালাচ্ছে। এ নিয়ে ওই মহলটির সাথে বিরোধ দেখা দিলে গত ১৩ জুন সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খানের সভাপতিত্বে সালিশ বৈঠক হয়। এতে ওই মহলটি তাদের দাবির পক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেনি বিধায় ২৮ জুন পরবর্তী সালিশের তারিখ করা হয়। কিন্তু এর পূর্বে গত ২৮ জুন সকালে সংসদ সদস্যের নির্ধারিত সালিশ ও সরকার নির্ধারিত লকডাউনের রীতিরীতি না মেনে কুচক্রি মহলের সদস্য বং মহল্লার সামায়ূন বখতিয়ারের নেতৃত্বে জামায়াত নেতা ইকবাল হোসেন, একেএম আজাদ এবং ইফতেখার আহমেদসহ একদল সন্ত্রাসী বাহিনী তাদের মালিকানাধীন মার্কেটে হামলা চালিয়ে দোকানপাট ভাংচুর করে। এ সময় সন্ত্রাসী বাহিনী মার্কেটের পেছনে ৫টি পাকা টয়লেট, ৩টি টিউবওয়েল ভেঙে গুড়িয়ে ফেলে। মার্কেটের পেছনের খালি জায়গা হতে প্রায় ১শতক মূল্যবান আকাশি গাছ কেটে বিনষ্ট করে ফেলে। এতে ক্ষতি হয় আনুমানিক ৫ লাখ টাকা। হামলার পর শিবপাশা ফাঁড়ি ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় ওই কুচক্রি মহল হামলা করার পরও সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে পত্রিকায় অসত্য সংবাদ প্রকাশ করিয়েছে। সংবাদ সম্মেলনে তাদের উপর ঘটে যাওয়া অবিচারের প্রতিকার করে প্রশাসনের নিকট সুবিচার দাবি করেন। সংবাদ সম্মেলনে পরিবারবর্গের পক্ষে আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম চৌধুরী লিল, মোঃ অলু মিয়া চৌধুরী প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com